৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে ৪২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুনভাবে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ১০৫ জন। নতুন শনাক্তের মধ্যে নগরেই ৬১ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৪৪ জন। চট্টগ্রামে এ নিয়ে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১১ হাজার ৪৯০ জনে। একইসাথে, গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামে আরও উপজেলার এক বাসিন্দার মৃত্যু হয়েছে । মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২১৬ জন।
গত ২৪ ঘন্টায় করোনায় সংক্রমিত হয়ে সুস্থ হয়েছেন আরও ৩৭ জন। মোট সুস্থ হয়েছে ১ হাজার ৩৫৫ জন।
আজ রবিবার (১২ জুলাই) সকালে এসব তথ্য জানান, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুনকরে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০৫ জন।
গতকাল শনিবার চট্টগ্রামের ৪ টি ল্যাব ৪২৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৬জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনায় সংক্রমিত হন আরও ২০ জন। এর মধ্যে ১৩ নগরীর , ৭ জন জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে ১৪ জনের শরীরে। এরমধ্যে নগরীর ১০ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৪ জন । চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ শনাক্ত হন ৪৩ জন । এর মধ্যে নগরীর ১৮ জন জেলার বিভিন্ন উপজেলার আছেন ২৫ জন ।
এছাড়া শনিবার শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৯জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ এসেছে । এর মধ্যে নগরীর ২০ জন ও বিভিন্ন উপজেলার আছেন ৮ জন ।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ১ জন, আনোয়ারা ১ জন, বাঁশখালীর ১ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ১ জন, রাউজানের ১ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ২৫ জন, সীতাকুণ্ডের ৩ জন, সন্দ্বীপের ৩ জন ও মিরসরাইয়ে আছেন ৩ জন।