৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৯২ জন।নতুন আক্রা্ন্তদের মধ্যে নগরের ২৩২ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৬০ জন।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা দাড়ালো ১০ হাজার ১৮০ জন, এর মধ্যে নগরের ৭ হাজার ৫৭ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩ হাজার ১২৩ জন।
ইতোমধ্যে করোনায় সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেন ৬জন। করোনায় মোট মৃত্যুসংখ্যা ১৯৫ জন; এর মধ্যে নগরের ১৩৮ জন ও উপজেলার বাসিন্দা ৫৭ জন।
আজ সোমবার (৬ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৩১৮ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে ২৯২ জনের দেহে । গতকাল
রবিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে ৬ জনের শরীরে। এর মধ্যে নগরের ১ জন ও ৫ জন বিভিন্ন উপজেলার।
এছাড়া রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৩ জনের নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪জন। এর মধ্যে নগরের ৭২ ও উপজেলার ১২ জন।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে রবিবার ২২৪ জনের নমুনা পরীক্ষার মধ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ জন।এর মধ্যে নগরের ৪২ জন ও ৪ জন বিভিন্ন উপজেলার।
রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে ৪০জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে নগরের ১৪ জন ও বিভিন্ন উপজেলার ২৬জন।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে, এর মধ্যে ৬৭ জন নগরের ও উপজেলার ৬ জন ।
শেভরণ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৪১ জন । শনাক্তদের মধ্যে নগরের ৩৬ জন ও উপজেলার ৫ জন।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২জনের শরীরে।
চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৬০ জনের মধ্যে সাতকানিয়ার ৩, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৬, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১৬, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৭, সীতাকুণ্ডে ৪ জন ও মিরসরাইয়ে আছেন ১ জন।
করোনায় সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ২১ জন।এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২১৬ জন।