৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে একদিনে ১০৫০ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২২০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ১৬২ জন ও বিভিন্ন উপজেলার আছেন ৫৮ জন।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৮৮৮ জন। এর মধ্যে নগরের৬ হাজার ৮২৫ জন ও বিভিন্ন উপজেলার ৩ হাজার ৬৩ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরে ও উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ২জন। চট্টগ্রামে এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮৯ জন। এর মধ্যে নগরের ১৩৭ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৫২ জন।
আজ রবিবার (৫ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে । এর মধ্যে নগরের ১১ জন ও ৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৪৪৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ৯৩জন। এর মধ্যে নগরের ৭৭জন ও উপজেলার ১৬ জন।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শনিবার ২০৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২৩জন।এর মধ্যে নগরের ৩ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জন ।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ১০জনের দেহে। এর মধ্যে ৫ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার।
শেভরণ ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৮৩ জন।এদের মধ্যে ৬৬ জন নগরের ও ১৭ জন উপজেলার।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩জনের নমুনা পরীক্ষায় সবার করোনা নেগেটিভ পাওয়া গেছে।
এদিকে সিভিল সার্জন অফিস বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবের গতকালের করোনা পরীক্ষার প্রতিবেদন পায়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৩, বাঁশখালীর ১, আনোয়ারার ৩, চন্দনাইশের ২, পটিয়ার ৮, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৪, ফটিকছড়ির ২, হাটহাজারীর ১৪, সীতাকুণ্ডে ১ ও মিরসরাইয়ের আছেন ১৩ জন।
চট্টগ্রামে করোনায় সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৯ জন, এ পর্যন্ত মোট ১ হাজার ১৯৫ জন সুস্থ হয়েছেন ।