৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
চট্টগ্রামে একদিনে ১ হাজার ৩২৩ জনের নমুনা পরীক্ষায় ২৮২ জনের মধ্যে পাওয়া গেছে করোনা পজিটিভ । নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৮২ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ১০০ জন ।
চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৪০৫ জন। এর মধ্যে নগরের ৬ হাজার ৪৬৭ জন ও ২ হাজার ৯৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেন ৩ জন। মোট মৃত্যুর সংখ্যা ১৮৭ জন, এর মধ্যে নগরের ১৩৬ জন ও বিভিন্ন উপজেলার ৫১ জন।
আজ শুক্রবার (৩ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।
তিনি জানান, গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৬০ জনের নমুনা পরীক্ষায় করোনায় সংক্রমিত হয়েছেন ৩৭ জন । এর মধ্যে নগরের ১১ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জন।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার ৪০৩ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে পজিটিভ শনাক্ত হয়েছেন ৭০জন। এর মধ্যে নগরের ৬২জন ও উপজেলার ৮ জন। বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ৩৪জন।এর মধ্যে ১০ জন নগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ১৪০ জনের নমুনা পরীক্ষায় করে করোনায় শনাক্ত হয়েছেন চট্টগ্রামের ১৯ জন।এর মধ্যে নগরের ৭ জন ও ১২ জন বিভিন্ন উপজেলার।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় করোনার জীবাণু পাওয়া গেছে ২৫ জনের শরীরে। এর মধ্যে নগরের ২০ জন ও উপজেলার ৫ জন।
শেভরণ ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ জন। । আক্রান্তদের মধ্যে নগরের ৭২ জন ও ২২ জন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের মধ্যে পাওয়া গেছে করোনা পজিটিভ।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১০০ জনের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৩, আনোয়ারার ৫, চন্দনাইশের ৩, পটিয়ার ১২, বোয়ালখালীর ৯, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১৪, ফটিকছড়িতে ২, হাটহাজারীতে ১৫,সীতাকুণ্ডে ১৩ জন ও মিরসরাইয়ে আছেন ১৩জন। করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৭ জন সুস্থ হয়েছেন, এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা দাঁড়ালো মোট ১ হাজার ১৩১ জন।