৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে একদিনে ৯৯৭ জনের নমুনা পরীক্ষার মাধ্যমে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৪৬ জন । চট্টগ্রামে এটিই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড । শনাক্ত ৩৪৬ জনের মধ্যে নগরের ২৭৪ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ৭২ জন ।

এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট৮ হাজার ৩৫ জন। এর মধ্যে নগরের ৫ হাজার ৫১৫ জন ও ২ হাজার ৫২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম উপজেলা পর্যায়ে মৃত্যুবরণ করেছেন ২ জন । মহামারী করোনাভাইরাসে এ পর্যন্ত চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা ১৭১ জন; এর মধ্যে নগরের ১৩১ জন ও বিভিন্ন উপজেলার বাসিন্দা আছেন ৪০ জন ।

আজ সোমবার (২৯ জুন) সকালে চাটগাঁর বাণীকে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।

তিনি জানান, গতকাল রবিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১০১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন করোনা পজিটিভ এসেছে । এর মধ্যে নগরের ১২ জন ও উপজেলা পর্যায়ের বাসিন্দা ২ জন ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে রবিবার ১১২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরে করোনায় শনাক্ত হয়েছেন ৪৫ জন।

রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষার মাধ্যমে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৬জন। এরমধ্যে নগরের ২৫ জন ও বিভিন্ন উপজেলার ৩১ জন।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে রবিবার ১৪৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।এর মধ্যে ৩ জন নগরের ও বিভিন্ন উপজেলার ২৩ জন ।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের পাওয়া গেছে করোনা পজিটিভ।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষার মাধ্যমে করোনা শনাক্ত হয়েছেন ২৪জন।এর মধ্যে নগরের ২৩ জন ও ১জন উপজেলার।

শেভরণ ল্যাবে গত দুইদিনের ফলাফল আজকে পাওয়া গেছে; শনিবার ২১৮ জনের ও রবিবার ১৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭৭ জনের দেহে করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছে শেভরণ। আক্রান্তদের মধ্যে ১৬৬ জন নগরের ও ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আর পড়ুন:   ত্রাণ চুরি করলে প্রয়োজনে মোবাইল কোর্ট বসিয়ে তাৎক্ষণিক বিচার

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭২ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৩, আনোয়ারার ৭, চন্দনাইশের ৪, পটিয়ার ৫, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, ফটিকছড়িতে ১৩, হাটহাজারীতে ১৯, সীতাকুণ্ডের ১০ (২জন পুরোনো রোগি) ও মিরসরাইয়ে আছেন ৩ জন ।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় সংক্রমিত হয়ে সুস্থ হয়েছেন ৩২ জন, এ পর্যন্ত মোট ৯৬৫ জন সুস্থ হয়েছেন।