৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ৫টি ল্যাবে ৯৯১ টি  নমুনা পরীক্ষায় করে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন আরও ২৮০ জন । সংক্রমণ শুরুর পর করোনায় আক্রা্ন্তের এটিই সর্বোচ্চ রেকর্ড। নতুন করে সংক্রমিতদের মধ্যে নগরে ১৫৫ জন  ও বিভিন্ন উপজেলায় ১২৫ জন ।

এ নিয়ে মোট চট্টগ্রামে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৬ হাজার ৯৭৯ জন । গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪জন। চট্টগ্রাম নগরে ৩ জন ও উপজেলায়   ১জন। করোনায়  মোট মৃত্যুবরণ করেন ১৫২ জন।

আজ বুধবার (২৪ জুন) সকালে  চাটগাঁর বাণীকে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জনের  করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৩৩ জন  ও ৪১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ১৫৪টি  নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে চট্টগ্রামের ৫৯ জন। এর মধ্যে নগরের ১৯ জন ও ৪০ জন বিভিন্ন উপজেলার ।

মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৪জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে  নগরের ৩১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জনের ।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা মিলেছে ৬৫ জনের। এর মধ্যে ৫৯ জন নগরের ও ৬ জন উপজেলার।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ জন ও উপজেলার ২জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে ৩টিতে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২৫ জনের মধ্যে লোহাগাড়ার ৮, সাতকানিয়ার ১৩, আনোয়ারার ২, চন্দনাইশের ১, বোয়ালখালীর ১২, রাঙ্গুনিয়ার ৭, রাউজানের ৯, ফটিকছড়ির ১৯, হাটহাজারীতে ১৬, সীতাকুণ্ডে ১২ ও মিরসরাইয়ে আছেন ২৬ জন ।

আর পড়ুন:   পদ্মা সেতুর ১০৫০ মিটার দৃশ্যমান হলো

গত ২৪ ঘন্টায় করোনায় সংক্রমিত মধ্যে  চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৮৫ জন; এ পর্যন্ত  মোট সুস্থ হয়েছেন ৮৭৯ জন।