১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে  চট্টগ্রামের সর্বত্র ছড়িয়ে পড়ছে । এখন পুরো দেশের মধ্যে করোনা আক্রান্তের উর্বরস্থান হয়ে ওঠছে চট্টগ্রাম।

চট্টগ্রামের চারটি ল্যাবের পরীক্ষায় গত ২৪ ঘন্টায় আরও ২০৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী গেল মধ্যরাতে জানিয়েছেন, সোমবার (১ জুন) চারটি ল্যাবে মোট ৬৩১ টি নমুনা পরীক্ষায় ২০৮ জন নতুন করোনায় সংক্রমিত হয়েছেন।এর মধ্যে ১৪২ জন চট্টগ্রাম মহানগর ও ৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। শনাক্ত হওয়া ৩ জন রোগীর ঠিকানা জানাতে পারেননি তিনি।

সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী  চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে সোমবার সর্বমোট ২৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১০১ জনের ফল পজেটিভ আসে। এদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৯৫ জন রয়েছেন। পুলিশ, চিকিৎসক স্বাস্থ্যকর্মী ছাড়াও শনাক্তদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়াসার স্টাফ কোয়াটারের এক কর্মী রয়েছেন। এছাড়া ৬ জন রয়েছেন চার উপজেলার। যাদের মধ্যে বোয়ালখালী উপজেলার ৩জন, রাঙ্গুনিয়া উপজেলার ১ জন, কর্ণফুলী উপজেলার ১ জন এবং বাঁশখালী উপজেলার ১ জন রয়েছেন।

অন্যদিকে ৩ দিনের বিরতি শেষে আবারও নমুনা পরীক্ষা শুরু হয়েছে নগরীর প্রধান করোনা পরীক্ষাগার বিআইটিআইডিতে। ল্যাবটিতে ২১২ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জন পজেটিভ শনাক্ত হয়েছেন। যার মধ্যে নগরের ৩৮ জন ও বিভিন্ন উপজেলায় ৯ জন রয়েছেন।

এছাড়া সিভাসুতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ শনাক্ত হয়েছেন ৫৮ জন। চট্টগ্রাম নগরে ৮ এবং উপজেলায় ৪৭ জন। যে ৩ জন করোনা পজিটিভ হওয়া রোগীর ঠিকানা জানা যায়নি তাদের নমুনাগুলো পরীক্ষা করা হয়েছিল এখানেই।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে সোমবার চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন আরও ২ জন।

নতুন করে শনাক্ত ২০৮ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনায় আক্রান্তের  সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৯১ জনে। চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত  মারা গেছেন ৭৮ জন। এ পর্যন্ত ২২৭ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন ।

আর পড়ুন:   নারীরা সকল ক্ষেত্রে পারদর্শিতার স্বাক্ষর রাখছেন