১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ বিভাগে ১৯৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২নভেম্বর) বিকেলে সার্কিট হাউজ মাঠে তিনি প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগে তিনি ময়মনসিংহ পৌঁছান।

নতুন বিভাগীয় এ শহরে বিভিন্ন দপ্তরের ভিত্তিফলক স্থাপন, শহরের কেওয়াটখালিতে ব্রহ্মপুত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর ও নেত্রকোণায় ১০১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং আরও ৯৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

৯৪টি উন্নয়ন প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ময়মনসিংহ বিভাগের নতুন বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আরআরএফ-ময়মনসিংহ রেঞ্জ, পুরান ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্পসহ অনেক প্রকল্প। ১০১টি উন্নয়ন প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) অফিস ভবন, ময়মনসিংহ বিএসটিআই অফিস ভবন, ময়মনসিংহ জেলায় নবনির্মিত জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি) ভবন, ব্রহ্মপুত্র নদের উপর ৮১০ মিটার পিসি বক্স গার্ডার ব্রিজ।ময়মনসিংহ দেশের অষ্টম বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পর বিভাগীয় শহরটিতে এই প্রথম সফর করেন তিনি। ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে শহরের প্রতিটি সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রতিটি রাস্তায় দেখা গেছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার, ফেস্টুন ও পোস্টার। দেখা গেছে সেখানে মনোনয়ন প্রত্যাশী ও দলীয় নেতাদের ছবিও ।

বিকেলে সার্কিট হাউজ মাঠের জনসভায় বক্তব্যকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। বিএনপি দেশের নয়, নিজেদের উন্নয়ন করেছে। বিএনপি রাজনীতি করে মানুষ পুড়িয়ে মারার। ময়মনসিংহে পাক হানাদার বাহিনীর মতো অত্যাচার করেছিল বিএনপি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নবিরোধীরা এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। যারা বাংলাদেশ চায়নি তারা বঙ্গবন্ধুকে হত্যা করে। ময়মনসিংহে আলাদা শিক্ষা বোর্ড, বিভাগীয় স্টেডিয়াম ও নভো থিয়েটার করা হবে।

ময়মনসিংহবাসীর কাছে উন্নয়ন চলমান রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়ন চাইলে আওয়ামী লীগের প্রার্থীদেরই ভোট দিয়ে বিজয়ী করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে মানুষ পুড়াই। দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ, বাংলাভাইয়ের জন্ম হয়। মানুষের জীবন অতিষ্ঠ হয়ে যায়। এমনকি জনগণের টাকা, এতিমখানার টাকাও তারা চুরি করে খায়।

জাতির জনককে সপরিবারে নির্মমভাবে হত্যার কথা স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, মানুষ তার আপনজনকে হত্যার বিচার চাইতে পারে, আমাদের সেই বিচার চাওয়ার সুযোগও দেওয়া হযনি। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে চেয়েছিল জিয়াউর রহমান।

২০০১ সালে আওয়ামী লীগকে ষড়যন্ত্র করে নির্বাচনে হারানো হয় বলেও অভিযোগ করেন শেখ হাসিনা। তিনি বলেন, তারপর ২০০৮ সাল পর্যন্ত এ দেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল। ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে বিএনপি মানুষ পুড়িয়ে মারে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা মানুষ মারে, নির্যাতন করে, আওয়ামী লীগ উন্নয়ন করে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে কোনো নির্যাতন করে না।

তিনি আরও বলেন, আমরা সারাদেশের উন্নয়নের জন্য ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। আমি জাতির পিতার মেয়ে, আমি জানি দেশের উন্নয়ন কীভাবে করতে হয়।