১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত ৪র্থ উন্নয়ন মেলার প্রায় প্রতিটি স্টলেই সেবাপ্রার্থী ও সাধারণ মানুষের বেশ জমজমাট উপস্থিতি ছিল মেলা শুরুর দিন সকাল থেকেই।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় তিন দিনের উন্নয়ন মেলার আনুষ্ঠানিকতা।

পৌনে ১০টায় বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সিজেকেএস জিমনেশিয়াম মাঠের মেলা মঞ্চে আসে।

বেলা সাড়ে ১১টার দিকে টেলিকনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রামের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানঅতিথি ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস।

বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এসএম রবিউল হাসান, পুলিশ সুপার নুরেআলম মিনা, মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার মো. শাহাব উদ্দিন এবং জেলা কমান্ডার মোজাফফর আহম্মদ।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্ত্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশিদ আমিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাশহুদুল কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিরুল কায়ছার প্রমুখ। পরে অতিথিরা বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

মেলায় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সিটি করপোরেশন, জেলা প্রশাসকের কার্যালয়, জেলা পরিষদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদফতর, কৃষি মন্ত্রণালয়, আবহাওয়া অধিদফতর, বাংলাদেশ বেতার, বন বিভাগ, পাসপোর্ট অধিদফতর, বাংলাদেশ শিশু অ্যাকাডেমি, ইসলামিক ফাউন্ডেশন, মৎস্য অধিদফতর, জেলা প্রাণিসম্পদ অফিস, বিআরটিএ, এলজিইডি, বিটিসিএল, বিআইডব্লিউটিএ, কারা অধিদফতর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, খাদ্য বিভাগ, প্রাথমিক শিক্ষা অফিস, সিভিল সার্জন কার্যালয়, বিসিক, চা বোর্ড, রপ্তানি উন্নয়ন ব্যুরো, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, জেলা আনসার ভিডিপি, সোনালী ব্যাংক, কৃষি, জনতা, অগ্রণীসহ ১৭০টি সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান বর্তমান সরকারের আমলের উন্নয়ন, অগ্রগতি ও অর্জনের চিত্র এবং সেবাগুলো তুলে ধরছে।

আর পড়ুন:   অন্তঃসত্ত্বা বিচারক সানিয়া মারা গেছেন করোনা আক্রান্ত হয়ে

বৃহস্পতি, শুক্র ও শনিবার (৪, ৫ ও ৬ অক্টোবর) প্রতিদিন উন্নয়ন মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ।