৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ || ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

জাতীয় ঐক্যের ঘোষণাপত্র তৈরিতে একটি সাব কমিটি করা হচ্ছে। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (২৮আগস্ট)বেইলি রোডের বাসায় রাত ৮টার দিকে বৈঠকে বসেন যুক্তফ্রন্টের নেতারা। ৯টা ৪৫ মিনিট বৈঠক শেষ হয়।

বৈঠক সূত্র জানায়, এই ঐক্যের ঘোষণাপত্র তৈরির জন্য চার সদস্যের একটা সাব কমিটি করার প্রস্তাব ওঠে বৈঠকে, যাতে সবাই সম্মত হন। এই কমিটির সদস্য করা হতে পারে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও নাগরিক ঐক্যের নেতা জাহিদুর রহমান। সভায় এই নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া জেএসজি ও নাগরিক ঐক্যের পক্ষ থেকে ৭ দফা করে পৃথক পৃথক প্রস্তাব সভায় উত্থাপন করা হয়। প্রস্তাবগুলো নীতিগতভাবে গ্রহণ কিংবা বাতিলও করা হয়নি। ওই কমিটি গঠন করা এই প্রস্তাবগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠক শেষে সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সাংবাদিকদের বলেছেন, জাতির এই ক্রান্তিলগ্নে আমি বদরুদ্দোজা চৌধুরী ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে একমত হয়েছি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।