১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

যানজট নিরসন এবং পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে পুলিশের ঘোষিত ট্রাফিক সপ্তাহ উপলক্ষে র‌্যালি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি)।

সোমবার (০৬ আগস্ট) সকালে নগরের দামপাড়া পুলিশ লাইন্সে র‌্যালির উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

দামপাড়া পুলিশ লাইন্স থেকে শুরু হয়ে জিইসি কনভেনশন সেন্টারের সামনে গিয়ে র‌্যালি শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন অর রশিদ হাজারী, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ফাতিহা ইয়াছমিন, আজাদীর সম্পাদক ও নগর কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক এম এ মালেক,  চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

পুলিশের পক্ষ থেকে রোববার থেকে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ ঘোষণা করা হয়। এ উপলক্ষে সিএমপি’র ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ট্রাফিক বিভাগ র‌্যালি, লিফলেট বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম হাতে নিয়েছে।

নগর ও জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। ট্রাফিক সপ্তাহের প্রথম দিন রোববার (০৫ আগস্ট) চট্টগ্রাম নগর ও জেলায় মামলা হয়েছে ১৩১০ টি এবং আটক করা হয়েছে ১০৫ টি যানবাহন। এর মধ্যে অধিকাংশ মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা।