১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েলের খুনিদের ফাঁসি ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়ের সাধারণ ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা।

রোববার (২৯ জুলাই) দুপুরে অনুষ্ঠিত এ মানববন্ধনে সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ, সরকারি মহসিন কলেজ ছাত্রলীগ, জেএম সেন কলেজ ছাত্রলীগ, প্রজন্ম বাংলাদেশ, সামাজিক সংগঠন বাংলাদেশ রিফ্রেশ একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা নিহত পায়েলের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন মুসলিম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম জিয়াউল হায়দার হেনরি, সহকারী শিক্ষক আকতার হোসাইন, পায়েলের বাবা গোলাম মাওলা, বড় মামা গোলাম সরওয়ার্দী বিপ্লব, ছোট মামা ফাহাদ চৌধুরী দিপু, পায়েলের বড় ভাই গোলাম মোস্তফা পলাশ, সন্দ্বীপ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হাসান শিবলু, সমকালের ব্যুরো প্রধান সারোয়ার সুমন, স্মার্ট হার্টের সুফিয়ান সোহাগ ও মহিউদ্দিন তুর্জ, সমাজসেবক আবদুল কাদের মানিক, স্কুলের সাবেক ছাত্রলীগ নেতা হাসান হাবিব সেতু, হায়াত উল্লাহ, সাইফুল্লাহ সাঈফ, সাবেক ছাত্র নেজাম উদ্দিন, মশিউল আলম রাকিব, ইনজামামুল হক শুভ, সাহেদুল আলম, মো. ওহিদ, সাফায়েত ফাহিম, হামিদুর রহমান, মো. আকাশ, মারুফ কামাল, মো. সাজিদ ও বন্ধু রাহাত, প্রিতু, শাহেদ, নেছার, আরজু প্রমুখ।

বক্তারা বলেন, গত ২১ জুলাই দিন গত রাতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে নির্মমভাবে খুন করা হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েলকে। হানিফ এন্টারপ্রাইজের বাসে করে ঢাকা যাচ্ছিল সে। কিন্তু হানিফ এন্টারপ্রাইজের বাসের চালক, সহযোগী ও সুপারভাইজার নির্মমভাবে পায়েলকে খুন করে মরদেহ ফেলে দেন নদীতে। ঘটনার ৯ দিন পরও হানিফ এন্টারপ্রাইজের পক্ষ থেকে কোনো সমবেদনা জানানো হয়নি। অথচ এ ঘটনায় দায়ের করা হয়েছে হত্যা মামলাও। তাই দোষীদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করা ও নিহতের পরিবারকে ১০ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানো হয়েছে মানববন্ধনে।

আর পড়ুন:   প্রস্তাবিত বাজেট অনুমোদনে মন্ত্রিসভার বৈঠক শুরু  

শুক্রবার (২৭ জুলাই) একই দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সন্দ্বীপ অ্যাসোসিয়েশনসহ অন্তত ২০টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। একই দাবিতে চট্টগ্রামের গরিবউল্লাহ শাহ মাজার এলাকায় হানিফ কাউন্টারের সামনে মঙ্গলবার (৩১ জুলাই) অবস্থান কর্মসূচি পালন করা হবে।