১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সাদার্ন ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন ও ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই)বিভাগের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের উদ্যোগে বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের ( হেকেপ) আওতায় উচ্চশিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী ‘ পোস্ট সেল্ফ এসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্ল্যান ’ শীর্ষক কর্মশালা গত মঙ্গলবার ও বুধবার ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধানঅতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা । উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড, আ ন ম আব্দুল মোক্তাদীর, বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান,আইকিউএসি র পরিচালক প্রফেসর এ জে এম নুরুদ্দীন চৌধুরী, চবির শিক্ষক প্রফেসর সালেহ জহুর, প্রফেসর ড. শওকতুল মেহের, ইসিই বিভাগের প্রধান ঋষি রক্ষিত এবং বিভাগের শিক্ষকসহ সেল্ফ এসেসমেন্ট কমিটির সদস্যবৃন্দ ।
উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, শিক্ষা–গবেষণার মানোন্নয়নের জন্য পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের উদ্দেশ্যে প্রতিটি বিভাগ পোস্ট সেল্ফ এসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্ল্যান বিষয়ক কর্মশালা আয়োজন করছে। ৮টি বিভাগ সফলভাবে পিয়ার রিভিউ কার্যক্রম শেষ করার পর ভবিষ্যতে করণীয় বিষয়গুলো নির্ধারণ করতে ধারাবাহিকভাবে এ ধরনের কর্মশালার আয়োজন করে। সাদার্ন ইউনিভার্সিটি গবেষণার উপর বেশি গুরুত্ব দিচ্ছে কারণ শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে গবেষণার বিকল্প নেই। দিনব্যাপী কর্মশালায় ব্যবসায় প্রশাসন ও ইসিই বিভাগের বিভিন্ন পরিকল্পনা ও উদ্দেশ্য সম্পর্কে তথ্যভিত্তিক আলোচনা করেন বিভাগের এসএ কমিটির সদস্যবৃন্দ। তাঁরা পরিকল্পনা বাস্তবায়নে সবার সম্মিলিত প্রচেষ্টা ও আন্তরিকভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।