[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি *

সড়কে লাশের মিছিল থামাতে দক্ষ চালক তৈরী ও পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতার সচেতনতার বৃদ্ধিমূলক রিফ্রেশার প্রশিক্ষণ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি ) বিকালে সীতাকুণ্ড পৌরসদরের দক্ষিণ বাইপাসে অবস্থিত শাহ এমদাদিয়া অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুলে ড্রাইভিং প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী সনদ বিতরণ ও পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতার সচেতনতামূলক রিফ্রেশার প্রশিক্ষণ স্কুলটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

রিফ্রেশার প্রশিক্ষণে বক্তব্য প্রদান করেন কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল হাকিম আজাদ, সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল,যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী প্রমুখ।

আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে ও তরুণ সংগঠক ইঞ্জিনিয়ার আবু জাফরের সঞ্চালনায় হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম বলেন, সড়কে চলাচলে দক্ষ চালকরা কখনো অনিয়মে জড়িত হতে পারেনা।পুলিশ জনগণের বন্ধু।সড়কে জনগণের জানমাল নিরাপত্তা,সড়কে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে দায়িত্ব পুলিশের।চালকরা দক্ষ এবং অভিজ্ঞ হলে সড়ক দুর্ঘটনার মত অভিশাপ থেকে সাধারণ মানুষ রক্ষা পাবে।পুলিশ ও চালকরাই দেশের সর্বোচ্চ সেবক।

ফায়ার সার্ভিসের ইনচার্জ নুরুল আলম দুলাল বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ও উদ্ধার কার্যক্রমে ফায়ার সার্ভিস সব সময় চালকদের পাশে রয়েছে।গাড়িতে যে কোনো সময় অগ্নিসংযোগের ঘটনা ঘটতে পারে বিধায় ফায়ারের ডিস্টিংগোইজার গাড়িতে সংরক্ষণের জন্য সকল চালকদের প্রতি আহ্বান জানান।

যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বলেন, সড়ক দুর্ঘটনার জন্য শুধুমাত্র চালকদের দায়ী করা এ প্রথা থেকে সবাইকে বের হয়ে আসতে হবে।পরিবহন সেক্টরের সকল স্টোক হোল্ডারদের সমন্বয়ে সড়ক দুর্ঘটনার কারণ ও ঝুঁকিপূর্ণ স্থান নির্ধারণ করে দুর্ঘটনায় মূল অপরাধীকে চিহ্নিত করে আইনের সঠিক প্রয়োগ করা গেলে সড়ক দুর্ঘটনা সহনীয় পর্যায়ে আসবে।

এসময় আরো উপস্থিত ছিলেন,শাহ এমদাদিয়া অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুলের প্রধান প্রশিক্ষক জারশেদ খাঁন,বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের মোটরযান ইন্সপেক্টর আকতার হোসেন।স্কুলটির পরিচালক নুর উদ্দিন চৌধুরী,প্রশিক্ষক আব্দুল হাদী দুলাল, সহকারী প্রশিক্ষক ওমর ফারুক,রিফাত হোসেন প্রমুখ।