[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

বক্তব্য রাখছেন আলহাজ্ব মোস্তফা হাকিম ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক, সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত আলহাজ্ব তাহের মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসা ও অন্যান্য ফোরকানিয়া মাদ্রাসার ছাত্রদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি)  শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মোস্তফা হাকিম ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক, সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফরিদুল আলম রেজভী। আরো বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ বাদশা আলম, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা আবু তৈয়ব, মাওলানা শফিউর রহমান ও মাওলানা রিয়াজ হোসাইন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফারুক আজম বলেন, আমার পিতা সাবেক মেয়র শিক্ষা বিস্তার ও মানবকল্যাণে স্কুল-কলেজ,  মাদ্রাসা ,মসজিদ ও এতিমখানাসহ ১০৩টি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। আমরা আমাদের দাদা ও পিতার দেখানো পথ ধরে মানবসেবায় নিয়োজিত আছি। তিনি বলেন, খেলাধুলা শিক্ষার একটি অঙ্গ। ছাত্রদের মনমাসিকতা উৎকর্ষ সাধন, শরীর গঠন ও মানসিক বিকাশে খেলাধুলা, শরীর চর্চা ও সহশিক্ষা অপরিহার্য। তিনি পাঠ্য বই এর পাশাপাশি নৈতিক শিক্ষার উপর জোর দিয়ে বলেন, ছাত্রদের জ্ঞান অর্জনের পাশাপাশি মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। পরে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।