[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

চট্টগ্রাম জেলা পুলিশের আওতায় ১৬টি থানার মধ্যে ১২ থানার অফিসার ইনচার্জকে (ওসি) একযোগে প্রত্যাহার করে তাদের জেলা পুলিশ লাইনে সংযুক্তির আদেশ দিয়েছেন নবনিযুক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান। আজ সোমবার (২ আগস্ট) সকালে তিনি এই আদেশ দেন। এসব থানায় দ্রুততম সময়ের মধ্যে নতুন ওসি পদায়ন করা হবে বলেও প্রত্যাহার আদেশে বলা হয়েছে।

এর আগে গতকাল রবিবার চট্টগ্রাম জেলার পুলিশ সুপার হিসেবে যোগ দেন রায়হান উদ্দিন খান। যোগদানের একদিনের মাথায় ১২ থানার ওসিকে প্রত্যাহারের আদেশ জারি করলেন তিনি। এসব ওসি সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমল থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

একযোগে বদলি হওয়া ১২ থানার ওসিরা হলেন-রাউজান থানার জাহিদ  হোসেন, হাটহাজারী থানার  মো. মনিরুজ্জামান, ফটিকছড়ি থানার মীর  মো. নুরুল হুদা, পটিয়া থানার জসীম উদ্দিন, চন্দনাইশ থানার ওবায়দুল ইসলাম, সাতকানিয়া থানার মিজানুর রহমান, ভুজপুর থানার মো. কামরুজ্জামান,  বোয়ালখালী থানার  মো. আছহাব উদ্দিন, বাঁশখালী থানার  তোফায়েল আহমেদ, আনোয়ারা থানার  মোল্লা জাকির  হোসেন, সন্দ্বীপ থানার মো. কবির  হোসেন এবং মীরসরাই থানার ওসি মোহাম্মদ সহিদুল ইসলাম।