[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

সিঙ্গাপুরে দ্যা ওয়ার্ল্ড সিটিজ সামিট ২০২৪ অনুষ্ঠানে চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী ও অন্যন্য সিটি মেয়রগনের যোগাদান

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী আজ রবিবার (০২ জুন) সকালে সিঙ্গাপুরের সানটেক কনভেনশন এন্ড এক্সিবিশন সেন্টারে ওয়ার্ল্ড সিটিজ সামিট ২০২৪ সম্মেলেন যোগদান করেন। পৃথিবীর মোট ৯৪টি সিটির মিউনিসিপালিটি ও সিটি কর্পোরেশনের মেয়রগণ এই সম্মেলনে অংশ নেন।

সিংগাপুরের জাতিয় উন্নয়ন মন্ত্রী ডেসমন্ড লির সভাপতিত্বে মেয়দের এই ফোরামে পৃথিবীকে আরো বাসযোগ্য করার জন্য বিভন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য উঠে আসে। সভায় জনগণকে সম্পৃক্ত করে কিভাবে অংশগ্রহণমূলক উন্নয়নের মাধ্যমে সিটি গভর্নমেন্টের কার্য পরিচালনা করা যায় তা নিয়ে বিষদ আলোচনা হয়। বাংলাদেশ থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফিজলে নুর তাপস ও গাজিপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুনও এতে অংশগ্রহণ করেন। সম্মেলনে আগামী তিনদিন বিভিন্ন প্লেনারি সেশনে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। এবং ২০২৫ সালে ভিয়েনাতে মেয়র সম্বেলন অনুষ্ঠিত হবে। যা সম্মেলনের প্রথম দিনে নির্ধারণ করা হয়।