[bangla_date] || [english_date]

বিশেষ প্রতিবেদক *

কলকাতার আরজি কর কাণ্ডে উত্তাল গোটা ভারত। দোষীদের বিচারের দাবি ভারতজুড়ে রাস্তায় নেমেছে বিক্ষোভকারীরা। এবার স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মেয়েদের ওপর হওয়া নির্যাতনের প্রতিবাদে কড়া বার্তা দিলেন।

মোদি বলেছেন, মেয়েদের বিরুদ্ধে যারা অন্যায় করেন তাদের শাস্তি পাওয়া উচিত। সেইসঙ্গে মেয়েদের ওপর হওয়া কোনো অন্যায় সহ্য করবেন না বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

রবিবার (২৫ আগস্ট) মহারাষ্ট্রের জলগাঁওতে একটি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে মোদি আরও বলেছেন,  মেয়েদের বিরুদ্ধে কোনো পাপ কাজ সহ্য করব না। অপরাধীদের কঠিন সাজা নিশ্চিত করব। এই ধরনের অপরাধের কোনো ক্ষমা হয় না।

মহারাষ্ট্রের জলগাঁওতে ‘লাখপতি দিদি’ প্রকল্পের অনুষ্ঠানে এদিন মোদি নারীদের বিরুদ্ধে হওয়া অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেন।

গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুন করা হয়। এরপরেই প্রতিবাদে নেমে পড়ে দেশটির হাজার হাজার মানুষ। ঘটনার পর এক সিভিক ভলেন্টিয়ার গ্রেপ্তার হওয়ার পরও জনরোষ কমেনি।

এই ঘটনার ‘নিরপেক্ষ তদন্ত’, ‘ন্যায় বিচার’, ‘দোষীর শাস্তি’, এবং হাসপাতালে নিরাপত্তাসহ বেশ কয়েকটা দাবি নিয়ে প্রতিবাদে যোগ দেন নিহত চিকিৎসকের কলেজের সহপাঠী এবং অন্যান্য জুনিয়র চিকিৎসকরা।