[bangla_date] || [english_date]

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) ফুটবল ক্লাব কর্তৃক আয়োজিত, তৃতীয় বারের মতো এর টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।চট্টগ্রাম নগরীর এক কিলোমিটার এরিয়ার ইন্টার সিটি ফুটবল জাংশন টার্ফে পহেলা ফেব্রুয়ারি গ্রুপ পর্ব এবং ২ তারিখ টুর্ণামেন্টের ফাইনাল দিবস অনুষ্ঠিত হয়। টুর্ণামেন্টের ফাইনাল দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইআই ইউসি’র প্রক্টর মোহাম্মদ  ইফতেখার উদ্দিন। বক্তব্যের মাধ্যমে  টুর্ণামেন্ট আয়োজক কমিটি আইআইইউসি ফুটবল ক্লাব এবং অংশগ্রহণকারী সকল দল গুলোকে ধন্যবাদ জানিয়েছেন ।

এতে আরো উপস্থিত ছিলেন  প্লাটিনাম স্পন্সর “ডেল্টা ইমিগ্রেশন”, ডায়মন্ড স্পন্সর “আল হাক্ক্”, গোল্ড স্পনসর “বোয়ালখালি স্পোর্টস” সিলাভার স্পন্সর “গো-এডুকেশন কন্সাল্টেন্সি” এবং ইন্টার-সিটি স্পোর্টস জাংশন টার্ফ এর প্রতিষ্ঠাতাসহ আরো অনেকে। টুর্ণামেন্ট আয়োজন করেন আইআইইউসি এফসির সিনিয়র আর জুনিয়র সদস্যগণ তার মধ্যে অন্যতম,  ফাহিম ফয়সাল, রুবায়েত, নাজমুল, আকিফ, আসিফ, ইতু।

“ক্রীড়াই শক্তি, ক্রীড়ায় বল, মাদক ছেড়ে মাঠে চল”।

এই ফুটবল টুর্ণামেন্ট আয়োজনের মূল উদ্দেশ্য ছিলো নিজেদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্ট এর প্রাক্তন ও বর্তমান ছাত্রদের একটি মিলনমেলা তৈরি করা যেখানে একে অপরের সাথে দৃঢ় বন্ধন তৈরি হবে-যা মাদক সেবন, অনলাইন আসক্তি থেকে দূরে রেখে তরুণদের শারীরিক ও মানসিক স্বাস্থের উন্নতিতে ভূমিকা রাখবে।টুর্ণামেন্টে মোট ৩২টি দল প্রায় ৩০০+ প্রাক্তন ও বর্তমান ছাত্র স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। ৬৩ টি ম্যাচ শেষে  ফাইনালে সেরাটা দিয়ে “সিন্ডিকেট এফসি” চ্যাম্পিয়ন ট্রফি নিজেদের করে নেন। এবং রানার্স আপ হয়েছেন “স্ফুরণ ২৭”।

টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে, সেরা খেলোয়াড় নির্বাচিত হোন – রুম্মান রিদুয়ান, সেরা গোলকিপার -নাজমুল হক, সেরা গোলদাতা – ওহিদুল ইসলাম, ম্যান অব দ্যা ফাইনাল ওহিদুল ইসলাম, সেরা উদীয়মান খেলোয়াড় – বাচ্চু। রানার্স আপ ট্রফি এবং ৯ হাজার টাকার প্রাইজমানি “স্পুরণ ২৭” টিমকে তুলে দেয়া হয়, আর চ্যাম্পিয়ন ট্রফি এবং ১৫ হাজার প্রাইজমানি “সিন্ডিকেট এফসি” কে প্রদানের মাধ্যমে আইআইইউসি ফুটবল ক্লাবের ৩য় বারের মতো ফুটসাল টুর্ণামেন্টের সমাপ্তি ঘোষণা করে।