[bangla_date] || [english_date]

৫৩তম মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার  (১৬ ডিসেম্বর) সকালে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত কলেজ ও স্কুলসমূহের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকার স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলমের সভাপতিত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব মোহাম্মদ সরোয়ার আলম, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম। স্বাগত বক্তা ছিলেন অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। আলোচনা করেন আওয়ামী লীগ নেতা লোকমান আলী, সাবেক অধ্যক্ষ বাদশা আলম, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, কাজী মাহবুবুর রহমান, সাবেক মেয়রের নাতি জায়ান আব্দুল্লাহ মনজুর আলম, মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ জিহাদ ও এহসান মাহমুদ ওয়াহিদ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা মো. রিয়াজ হোসেন।

সভাপতির বক্তব্যে মনজুর আলম বলেন, বাঙালি জাতির জীবনের শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন পূরনের শপথের দিন বিজয় দিবস। তিনি বলেন, স্বাধীনতাকে অর্থবহ করে তোলাই হতে আমাদের মূল লক্ষ্য।

প্রধান অতিথি চবি বিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, হানাদার বাহিনীর বিরুদ্ধে মরণপণ লাড়াই করে এ দিনই বীর বাঙালি-জাতি ছিনিয়ে আনে লাল সবুজের পতাকা। পৃথিবীর বুকে সৃষ্টি হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। মহান বিজয় দিবসে সাবেক মেয়র শহীদ মিনারে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আলোচনার সভার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন আব্দুল আলীমের কন্যা নুরজাহান আলীম, রবীন্দ্র-নজরুল বিদ্যানিকেতনের শিল্পীবৃন্দ এবং কাওয়াল শিল্পীবৃন্দ। অনুষ্ঠানে সাবেক মেয়র ও প্রধান অতিথি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।