[bangla_date] || [english_date]

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে সোশ্যাল ইসলামী ব্যাংক মাসব্যাপী “মাহে রমাদানের অফুরান সওগাত: ক্যাশ ওয়াকফ, হজ ও যাকাত”- শীর্ষক ক্যাম্পেইন শুরু করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমসহ ঊর্ধতন কর্মকর্তাগণ।

সম্প্রতি প্রধান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান এবং শরী’আহ সুপারভাইজরী কমিটি সেক্রটারিয়েটের মুরাক্বিব সৈয়দ জয়নুল আবেদীন। এসময় উপস্থিত ছিলেন প্রধান

কার্যালয়ের বিভিন্ন বিভাগীয় প্রধানগণ ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।

ব্যাংকের আঞ্চলিক প্রধানগণ, সকল শাখার ব্যবস্থাপক, অপারেশন ম্যানেজার, জিবি ইনচার্জ ও উপশাখার ইনচার্জবৃন্দ ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, বছর ঘুরে আবারো পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। পবিত্র রমাদান মাসে প্রত্যেকেই যাকাত ও সাদাকাহ আদায় করে থাকেন। ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় দায়িত্ব পালন সহজ করতে আমাদের ব্যাংকে কাফেলা, প্রশান্তি ও ক্যাশ ওয়াকফ নামে তিনটি স্কিম বহুদিন আগে থেকেই চালু রয়েছে।

কাফেলা ও প্রশান্তিতে বছরব্যাপী অল্প অল্প করে টাকা জমিয়ে গ্রাহকগণ হজ ও যাকাত সহজে আদায় করতে পারেন। তিনি বলেন, ক্যাশ ওয়াকফ হলো স্বেচ্ছামূলক ও স্থায়ী দান, যেখানে মূল টাকা সংরক্ষিত থাকে এবং এর থেকে অর্জিত মুনাফা হিসাবধারীর ইচ্ছে মতো বিভিন্ন কল্যাণধর্মী খাতে ব্যয় করা হয়। তিনি কল্যাণধর্মী এই সেবাপণ্যগুলো সম্পর্কে গ্রাহকদের অবহিত করার ব্যাপারে গুরুত্বারোপ করেন।