২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ || ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কোপা আমেরিকায় ছুটছে ব্রাজিল নারী ফুটবল দলের জয়রথ। টানা তৃতীয় জয়ে বি গ্রুপ থেকে সবার আগে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল। ভেনেজুয়েলাকে ৪-০ গোলে উড়িয়ে সেমির টিকিট কেটেছে তারা।

সোমবার বাংলাদেশ সময় ভোরে ব্রাজিলের এ জয়ে সহজ হয়েছে আর্জেন্টিনা নারী দলের পথ। শুক্রবার নিজেদের শেষ ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচটি যেকোনো ব্যবধানে ড্র করলেই সেমিফাইনালে ব্রাজিলের সঙ্গী হবে লা আলবিসেলেস্তেরা।

নারী কোপা আমেরিকায় বি গ্রুপে এখন পর্যন্ত তিন ম্যাচের সবকয়টি জিতেছে ব্রাজিল। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে তারা। সমান ম্যাচে সমান ৬ পয়েন্ট করে রয়েছে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার। যে কারণে দুই দলের মুখোমুখি শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত কোয়ার্টার ফাইনালে।

এই তিন ম্যাচে নয় গোল করে চারটি হজম করেছে আর্জেন্টিনা। ফলে তাদের গোল ব্যবধান (+৪)। অন্যদিকে তিন গোলের বিপরীতে চারটি হজম করেছে ভেনেজুয়েলা। তাই তাদের গোল ব্যবধান এখন ঋণাত্মক (-৪)।

গোল ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে ভেনেজুয়েলার বিপক্ষে শেষ ম্যাচটি শুধু ড্র করলেই চলবে আর্জেন্টিনার। অন্যদিকে জয় ব্যতীত আর কোনো পথ খোলা নেই ভেনেজুয়েলার সামনে। ব্রাজিলের কাছে হেরে যাওয়াতেই এমন সমীকরণের সামনে এখন ভেনেজুয়েলা।

এদিকে ব্রাজিলের সেমি নিশ্চিত করা ম্যাচে জোড়া গোল করেছেন দেবিনহা ক্রিস্টিন অলিভেইরা। এছাড়া অ্যারি বোরগেস ও বেত্রিজ জানেরাত্তো হোয়াও করেছেন অন্য দুই গোল। পুরো ম্যাচে ভেনেজুয়েলা একটিও লক্ষ্য বরাবর শট নিতে পারেনি।