[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

নগরীর মা ও শিশু হাসপাতালের অভ্যন্তরীণ রাস্তা উদ্বোধন করছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

গর্ভবতী মা ও নবজাতকদের আধুনিক সেবা প্রদানের মাধ্যমে সুস্থ প্রজন্ম গড়তে মা ও শিশু হাসপাতালকে ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

রবিবার (১৪ জানুয়ারি)

জনস্বার্থ বিবেচনায় চসিকের নিজস্ব অর্থায়ন ও ব্যবস্থাপনায় নির্মিত মা ও শিশু হাসপাতালের অভ্যন্তরীণ রাস্তার উদ্বোধনের পর হাসপাতালটির কার্যনির্বাহী কমিটির সাথে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

মেয়র বলেন, চট্টগ্রামে চিকিৎসা সেবায় মা ও শিশু হাসপাতাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বেসরকারি উদ্যোগে এত বড় হাসপাতাল প্রতিষ্ঠা ও সফলভাবে পরিচালিত হওয়া চট্টগ্রামের জন্য গর্বের। গর্ভবতী মা ও নবজাতকদের আধুনিক সেবা প্রদানের মাধ্যমে সুস্থ প্রজন্ম গড়তে মা ও শিশু হাসপাতালকে ভূমিকা রাখতে হবে। এসময় কমিটির নেতৃবৃন্দ মেয়রের কাছে হাসপাতালের বর্তমান কার্যক্রম, সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

নগরীর মা ও শিশু হাসপাতালের পরিচালনা কমিটির সাথে মতবিনিময়কালে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, মা ও শিশু হাসপাতালে ক্যান্সার ইন্সটিটিউট এন্ড রিসার্চ সেন্টারের চিকিৎসা কার্যক্রম শুরু করতে গিয়ে পায় ৫০-৬০ কোটি টাকার ঋণ হয়ে গেছে। আমরা অনুদান সংগ্রহ করছি। অনুদানের মাধ্যমে এ ঋণ পরিশোধ করতে পারলে স্বল্প ব্যয়ে চট্টগ্রামে মিলবে ক্যান্সারের আধুনিক চিকিৎসা।

সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর জাফরুল হায়দার চৌধুরী সবুজ, সাবেক কাউন্সিলর এ এস এম জাফর, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী আনোয়ার জাহান,  সহকারী প্রকৌশলী কামরুল হাসান, উপ-সহকারী প্রকৌশলী সেলিম রেজা, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোর্শেদ হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, ভাইস-প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আজিজ নাজিমুদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. সাগির, যুগ্ম অর্থ সম্পাদক মো. কুতুব উদ্দিন।