২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র আয়োজনে এবং গণস্বাক্ষরতা অভিযান ও  পিকেএসএফ এর সহযোগিতায় অভিযাত্রা প্রকল্পের আওতায়  সীতাকুণ্ডের ১নম্বর সৈয়দপুর ইউনিয়নের শেখেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী শিক্ষামেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বুধবার(১৪নভেম্বর) সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল।

আলোচনা সভায় প্রধানঅতিথির বক্তব্য রাখছেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল।

ইপসা’র প্রাণীসম্পদ ইউনিটের ডা. মহিউদ্দিন এর  সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইপসা’র পরিচালক (সমাজ উন্নয়ন) মো. মাহাবুবর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা  শিক্ষা অফিসার মো. নুরুচ্ছোফা, ,গনস্বাক্ষরতা অভিযান সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ড. মোস্তাফিজুর রহমান, গনস্বাক্ষরতা অভিযান প্রোগ্রাম ম্যানেজার জামিল মোস্তাক, পিকেএসএফ প্রোগ্রাম ডেভেলপমেন্ট অফিসার মো. গোলাম রহমান, , সহকারী উপজেলা  শিক্ষা অফিসার মো.আলাউদ্দীন সোহেল, ইপসার পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন) মো. মনজুর মোরশেদ চৌধুরী  প্রমুখ। উক্ত মেলায় দিনব্যাপি অনুষ্ঠানে সৈয়দপুর ইউনিয়নের ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। এতে মেলায় প্রধানঅতিথি হিসেবে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল জাতীয় সংগীতের মাধ্যেমে পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করেন। এইসময় বিভিন্ন বিদ্যালয় থেকে দেয়া স্টল পরিদর্শন করেন অতিথিরা।এতে বিভিন্ন বিদ্যালয় থেকে আগত ছাত্র ছাত্রীরা  গণিত দৌড়,মড়ক লডাই,দড়ি লাভ, কবিতা আবৃত্তি,দেশাত্ববোধক গান ও চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ।

প্রধানঅতিথি হৃষীকেশ শীল বলেন, অতীতের শিক্ষা ব্যবস্থার দিকে তাকালে তখন কি ছিল, আর এখন প্রাথমিক শিক্ষা ব্যবস্থার অনেক উন্নয়ন হয়েছে । ছাত্র ছাত্রীরা আর বইয়ের জন্য বসে থাকতে হয় না, বছরের শুরু জানুয়ারির ১তারিখেই সবশিক্ষার্থী বই পেয়ে যায়।