[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

প্রধান অতিথির বক্তৃতা করছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও)কে এম রফিকুল ইসলাম।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নসহ সন্তানের প্রতি মায়েদের দায়িত্ব ও করণীয় বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে  সীতাকুণ্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে অভিভাবক সমাবেশ ও উঠান বৈঠক ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলা প্রশাসন ও তথ্য কেন্দ্র আয়োজিত  এ সমাবেশে  প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) কে এম রফিকুল ইসলাম।

শিশুর প্রাথমিক শিক্ষার বিকাশে মা ও অভিভাবকদের ভূমিকা সবচেয়ে বেশি উল্লেখ করে ইউএনও বলেন, ৪১সালের মধ্যে দেশকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন করতে সর্বাগ্রে আপনার শিশুকে মানসম্মত শিক্ষায় শিক্ষিত করতে হবে। আর সম্রাট নেপোলিয়নও বলেছিলেন, তোমরা আমাকে একজন শিক্ষিত মা দাও আমি তোমাদের একটি শিক্ষিত জাতি দেবো।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন,  শিশুদেরকে অনেক সময় মোবাইল নিয়ে ব্যস্ত রেখে আপনারা পারিবারিক কাজকর্ম সেরে নেন-যা তাদের  জন্য মারাত্বক ক্ষতিকর।কেননা এরা মোবাইলের প্রতি দারুণ আসক্ত হয়ে ক্রমান্বয়ে তাদের পড়ালেখা ধ্বংস হচ্ছে,কাজেই শিশুদের মোবাইল ফোন দিয়ে ব্যস্ত রাখা থেকে বিরত থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছোফা

ইউএনও রফিকুল ইসলাম বলেন, ছোটদের সাথে ছোটছোট বাক্যে ইংরেজীতে কথা বলার অভ্যাস গড়ে তুলতে হবে, যাতে তারা ইংরেজিতে কথোপকথন করতে পারে।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে সময়ের সাথে সাথে আপনার শিশুকে আধুনিক তথ্য প্রযুক্তিভিত্তিক শিক্ষার  মাধ্যমে যোগ্য নাগরিক  হিসেবে গড়ে তুলতে হবে-যা আজকের শিশু আগামী দিনে হাতে দরখাস্ত না লিখে  কম্পিউটার বা  ল্যাপটপ ইত্যাদি ডিভাইজের মাধ্যমে তা সক্ষম হয়-এ ক্ষেত্রে আপনাদের দৃষ্টিভঙ্গি প্রযুক্তিভিত্তিক করতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. রফিকুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা  শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছোফা, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা আসমাউল হুসনা । স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা ইয়াসমিন।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক জোবেদা ইয়াছমিন ।