[bangla_date] || [english_date]

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড এবং আকবর শাহ ও উত্তর পাহাড়তলি ওয়ার্ড) আসনে বর্তমান এমপি দিদারুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।
বৃহস্পতিবার (৩০নভেম্বর)বিকেলে চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থী দিদারুল আলমের পক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতারা মনোনয়নপত্র দাখিল করেন ।
২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সীতাকুণ্ড আসনে পরপর দুইবার আওয়ামী লীগের প্রার্থী হয়ে দিদারুল আলম নির্বাচিত হন। তবে এবারের তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি। এবার এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।
এছাড়া চট্টগ্রাম-৪ আসনে ৯ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন । বৃহস্পতিবার সীতাকুণ্ড উপজেলায় সহকারী রিটার্নিং কর্মকর্তাকে কে এম রফিকুল ইসলাম এবং বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম এর কাছে মনোনয়নপত্র জমা দেন।
আলহাজ্ব এস এম আল মামুন (আওয়ামী লীগ), দিদারুল কবির দিদার (জাতীয় পার্টি), লায়ন মোহাম্মদ ইমরান (স্বতন্ত্র), মাওলানা মোজাম্মেল হোসেন (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), খোকন চৌধুরী (তৃণমূল বিএনপি), শহীদুল ইসলাম চৌধুরী (বাংলাদেশ কংগ্রেস), আক্তার হোসেন (বিএনএফ) এবং সালাউদ্দিন (স্বতন্ত্র)।