২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

 

সীতাকুণ্ডে  সৈয়দ মোহাম্মদ দাউদ সম্রাট (৩৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। একই হামলায় ছাত্রলীগ নেতা মোফাখ্খর আলম চৌধুরী, যুবলীগের মো.সাজ্জাত হোসেন (২৬) ও অমল নাথ নামের তিনজন আহত হয়েছে। সোমবার (৩১ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় দিকে উপজেলার পৌরসদরের কলেজ রোডের  রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সম্রাট পৌরসদর ভূঁইয়া পাড়া এলাকার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম সৈয়দ আবুল হোসেনের পুত্র ও  পৌরসভার ৪নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি।

বিকেল সাড়ে ৩টার দিকে পূর্বশত্রুতার জের ধরে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী প্রথমে রেললাইনের পশ্চিমপাশে স্টেশনরোডের মাথায় যুবলীগ নেতা সাজ্জাদ ও অমল চন্দ্র নাথকে  কুপিয়ে জখম করে। এর পর কয়েকশগজ  দূরে কলেজরোডের পূর্ব পাশে সম্রাটকে দেখামাত্র তার ওপর হামলা চালায় ওই সন্ত্রাসীরা।।  ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মুমূর্ষু অবস্থায় ফেলে রেখে অস্রধারীরা চলে যায় পূর্বের পাহাড়ের দিকে। এলাকায় এসব খুনখারাবি করে সন্ত্রাসীরা সীতাকুণ্ড পাহাড়ে নিরবে অবস্থান নেয়।

এ ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। গুরুতর আহত সৈয়দ মোহাম্মদ দাউদ সম্রাটকে বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে  জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন তালুকদার।

আর অপর আহত দুইজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে আহতের সীতাকুণ্ড হাসপাতালে দেখতে গেলে অপরপক্ষের চুরিকাঘাতে জখম হন সাবেক ছাত্রলীগ নেতা মোফাখ্খর আলম চৌধুরী।

এদিকে এ ঘটনার পর এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।পুরো কলেজ রোড থমথমে অবস্থা বিরাজ করে।এ ঘটনার পর সব দোকানপাট ও ব্যব্সা বাণিজ্য বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে সীতাকুণ্ড থানা পুলিশের পাশাপাশি যৌথআইন শৃঙ্খলা বাহিনী সদস্যরদের মোতায়েন করা হয়েছে।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলওয়ার হোসেন জানান,‘পূর্বের পারিবারিক বিরোধকে কেন্দ্র করে সোমবার বিকালে  সম্রাট ও সহিদ গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। হামলায় এক গ্রুপের লোকজনের চুরিকাঘাতে সম্রাটের মৃত্যু হয় এবং অপর দুইজন আহত হয়েছে ।এ ঘটনার পর এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি।’

এদিকে নিহত যুবলীগ নেতা সম্রাটের নামাজে নাজাজা সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয় মাঠে বুধবার (১ জানুয়ারি)বাদ আছর বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।