[bangla_date] || [english_date]

সীতাকুণ্ড প্রতিনিধি *

“শ্বাস নিতে গাছ নিন প্লাস্টিক গুলো আমাদের দিন”- এই স্লোগান ধারণ করে   British Council এর Social Action project (Sap) “Tree Thrive & plastic Revive”  উঠান বৈঠক সমপন্ন হয়েছে।

বৈঠকের প্রতিপাদ্য বিষয় ছিলো প্লাস্টিক পুনঃব্যবহার এবং বৃক্ষের সমৃদ্ধি করা। প্লাস্টিক পুনঃব্যবহারে tree thrive & plastic revive ইতোমধ্যে সীতাকুণ্ড উপজেলায় কয়েকটি এলাকায় তাদের কার্যক্রম শুরু করেছে।Tree Thrive & Plastic Revive  এর সদস্য ফাতিন মাহমুদ নিহালের সঞ্চালনায় উঠান বৈঠকটি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মানবিক নডালিয়ার যুব ফাউন্ডনের প্রতিষ্ঠাতা সভাপতি ইন্জিনিয়ার আবু জাফর।

এসময় বক্তারা বলেন, “আমরা অক্সিজেন গ্রহণ করি এবং কার্বন ডাই অক্সাইড ত্যাগ করি। গাছ সেই কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে এবং আমাদের অক্সিজেন দেয়।আমাদের অবশ্যই উচিত বেশি বেশি গাছ রোপণ করা এবং অন্যকে উৎসাহিত করা। তাই প্লাস্টিকের বিনিময়ে গাছ সুযোগটি আমাদের গ্রহণ করা উচিত।এছাড়াও তিনি প্লাস্টিকের অপকারিতা এবং প্লাস্টিকের পুনঃব্যবহার সম্পর্কে বর্ণনা করেন।

তিনি আরও বলেন,ভবিষ্যতে আমরা সমাজের সকলস্তরের মানুষের অংশগ্রহণে এই ধরনের কর্যক্রম আরও ব্যাপক পরিসরে করে একটি সুস্থ,প্লাস্টিকমুক্ত সমাজ গড়তে চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মুস্তাফিজুর রহমান, আব্দুল আজিজ আরজু, আমেনা আক্তার, ইসরাত জাহান, স্বপ্নীলসহ প্রমুখ।