[bangla_date] || [english_date]

বিনোদন প্রতিবেদক *

মেহের আফরোজ শাওন

একটা সময় অভিনয়ে ছিলেন নিয়মিত। কিন্তু স্বামী লেখক-নির্মাতা হ‍ুমায়ূন আহমেদের মৃত্যুর পর মেহের আফরোজ শাওনকে আর অভিনয়ে দেখা যায়নি। এবার ১৬ বছরের দীর্ঘ বিরতি ভেঙে তিনি ফিরছেন অভিনয়ে। ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘নীল জোছনা’ সিনেমায় দেখা যাবে তাকে। এমনটা নিশ্চিত করেছেন ‘শ্রাবণ মেঘের দিন’খ্যাত অভিনেত্রী নিজেই।

গণমাধ্যমকে তিনি বলেন, ছবির গল্প-চিত্রনাট্য পছন্দ হয়েছে। পরিচালক, টিম, সার্বিক আয়োজন দেখে মনে হয়েছে কাজটি করা যায়। তাই যুক্ত হওয়া। আমার অংশের শুটিং শুরু হবে ৫ জুলাই থেকে।

সরকারি অনুদানের সিনেমা ‘নীল জোছনা’ নির্মিত হচ্ছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে।

এতে শাওন ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে তারিক আনাম খান, ইন্তেখাব দিনার, পার্থ বড়ুয়া, এফএস নাঈম প্রমুখ অভিনয় করছেন। আরও রয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক দিয়ে অভিনয়ে পা রাখেন মেহের আফরোজ শাওন। এরপর বেশ কিছু একক-ধারাবাহিক নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। সর্বশেষ ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ চলচ্চিত্রে দেখা যায় তাকে।