[bangla_date] || [english_date]
সাবেক চসিক মেয়র এম মনজুর আলম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র এম মনজুর আলম আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর) আসন থেকে স্বতন্ত্র পদে প্রার্থী হচ্ছেন ।
সোমবার (২৭ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন মনজুর আলমের ছেলে মো.সরওয়ার আলম।
তিনি জানান, সাবেক মেয়র এম মনজুর আলম যুগ যুগ ধরে এ জনপদের সাধারণ মানুষের কল্যাণে কাজ করছেন। তিনি ১৭ বছর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন, ৩ বছর ভারপ্রাপ্ত মেয়র ছিলেন এবং ২০১০-১৫ সাল পর্যন্ত চসিকের নির্বাচিত মেয়র ছিলেন।
মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট প্রতিষ্ঠা করে তিনি স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতালসহ শতাধিক জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এসব প্রতিষ্ঠান ও শিল্পকারখানায় প্রচুর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছেন।
করোনাকালে এক বছর নিজের মেডিক্যাল অক্সিজেন বিনামূল্যে রিফিল করে দিয়েছেন। আইসোলেশন সেন্টার প্রতিষ্ঠা করে ৬ মাস নিরবচ্ছিন্ন সেবা দিয়েছেন। সম্প্রতি ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেলে আইসোলেশন সেন্টার খুলে দুই মাস সেবা দিয়েছেন। শিশুদের খেলার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করেছেন।
এ ছাড়া বছরব্যাপী কার্যক্রমের মধ্যে শীতবস্ত্র বিতরণ, ইফতার বিতরণ, সেহেরি সামগ্রী বিতরণ, ঈদ উপহার ও পূজার উপহার বিতরণ করেছেন। চট্টগ্রামের বিভিন্ন আউলিয়ার মাজার, খানকাহ, মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে নানা উন্নয়নমূলক কার্যক্রমে অংশ নিয়েছেন। তাঁর চাওয়া পাওয়ার কিছু নেই। জীবনের অন্তিম সময়ে এসে বড় পরিসরে সমাজকল্যাণে অবদান রাখতে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হচ্ছেন।
চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগ থেকে বর্তমান সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু পুনরায় মনোনয়ন পেয়েছেন ।