[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

বাংলাদেশের দেয়া ৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২৩ ওভারেই জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। ৩৫ রান করে অপরাজিত ছিলেন পেরি। অ্যাশলি গার্ডনার করেছেন ২০ রান। বাংলাদেশের হয়ে ১ টি করে উইকেট সুলতানা ও রাবেয়ার। এই জয়ের পর তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নিলো অস্ট্রেলিয়া।

৯৮ রানের ছোট টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ফোব লিচফিল্ডের উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফাহিমার রানআউটের ফাঁদে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। চলতি সিরিজে দুই ম্যাচেই রানের দিক থেকে হতাশ করেছেন এই ওপেনার। অধিনায়ক অ্যালিসা হিলিও বড় করতে পারেননি ইনিংস। নিজের জন্মদিনে আউট হয়েছেন মোটে ১৫ রান করে।

রাবেয়া খানের বলে চার্জ করে খেলতে গিয়ে নাহিদাকে ক্যাচ দেন হিলি। ২৪ রানে দুই উইকেট পতনের অজিদের চাপমুক্ত করার দায়িত্ব আসে বেথ মুনি এবং এলিস পেরির ওপর। তবে মুনিও হতাশ করেছেন। ১২ বলে ৮ করে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। তাহলিয়া ম্যাকগ্রা ২২ বলে করেছেন ১০। তবে কাজের কাজ করে গিয়েছেন। অ্যাশলি গার্ডনারকে নিয়ে বাকি ম্যাচটা শেষ করেছেন পেরি।

এর আগে ব্যাট করতে নেমে হতাশ করেছে বাংলাদেশের মেয়েরা। এলিস পেরি ছাড়া সকলেই স্বাগতিক ব্যাটারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন। ব্যাটারদের প্রত্যেকেই এদিন ছিলেন বিবর্ণ। এমনকি বাংলাদেশের হয়ে দুই অঙ্কের রান করতে পেরেছেন মোটে ৩ জন। দ্বিতীয় ওয়ানডেতে টাইগ্রেসদের ইনিংস থেমেছে ৯৭ রানে।