[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

প্রধান অতিথির বক্তব্য রাখছেনর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে “প্রিপারেশন ফর অ্যাক্রেডিটেশন: ডকুমেন্টেশন এন্ড অ্যাভিডেন্স” শীর্ষক কর্মশালা রবিবার (১১ মে) আইআইইউসির সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

আইকিউএসি – আইআইইউসি এর সহকারী পরিচালক ডক্টর শাহ মুহাম্মদ ছানাউল করিমের সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি ডিরেক্টর প্রফেসর ডক্টর মো. দেলোয়ার হোসাইন, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য প্রফেসর ডক্টর এস এম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার প্রথম পর্ব বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের পরিচালক (অ্যাক্রেডিটেশন) প্রফেসর নাসির উদ্দিন আহমেদের ধন্যবাদ প্রস্তাবের মাধ্যমে শেষ হয়। প্রধান অতিথি তার প্রফেসর আনোয়ারুল আজিম তাঁর বক্তৃতায় শিক্ষার গুণগত মানের গুরুত্ব তুলে ধরেন এবং বর্তমানের দেশে উচ্চ শিক্ষার কার্যকর অগ্রগতির জন্য এই কর্মশালা উল্লেখযোগ্য ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। কর্মশালায় সহকারী পরিচালক ডক্টর রহিম উদ্দিন, ডীনবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, পিএসএ কমিটির সদস্যবৃন্দ এবং intent to apply এর কন্টাক্ট পার্সনরা উপস্থিত ছিলেন।

কর্মশালার দ্বিতীয় পর্বে প্রফেসর ডক্টর এস এম কবির এক্রেডিটেশন এর বিভিন্ন দিক ও বিভিন্ন পর্যায় নিয়ে আলোচনা করেন । সিএলও পিএলও, গ্রাজুয়েট এট্রিবিউট, এস এ এর  প্রায়োগিক দিক বিষয়ক আলোচনা করেন। তিনি আরও বলেন, বর্তমান যুগ পরিবর্তনের যুগ। উচ্চশিক্ষা ও পরিবর্তনের ভেতর দিয়ে এগিয়ে যাচ্ছে। এই পরিবর্তন এর জন্য সবাইকে একযোগে কাজ করার জন্য গুরুত্ব আরোপ করেন। শিক্ষকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে কর্মশালা প্রাণবন্ত হয়ে ওঠে।