[bangla_date] || [english_date]

আসন্ন জাতীয় নির্বাচনে ২৬১টি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ। জাতীয় পার্টি ও ১৪ দলীয় জোটকে দলটি ৩২টি আসন ছেড়ে দিয়েছে।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাব দিচ্ছেন দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া

রবিবার (১৭ ডিসেম্বর) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনে কমিশনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, সব মিলিয়ে আমরা জাতীয় পার্টির জন্য ২৬টি ও ১৪ দলের জন্য ছয়টি, মোট ৩২টি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রত্যাহারের বিষয়ে নির্বাচন কমিশনকে জানাতে এসেছি।

৩২টি আসনে সমঝোতার বিষয়ে তিনি বলেন, আমাদের দীর্ঘ দিনের রাজনৈতিক মিত্র ১৪দলের শরিক তিনটি রাজনৈতিক দলকে আমরা ছয়টি আসন দিয়েছি। সেখানে ওয়ার্কার্স পার্টির দুইটি, জাসদের তিনটি ও জেপি (মঞ্জু) একটি এবং ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে বিভিন্ন ইস্যুতে একসঙ্গে কাজ করা জাতীয় পার্টিকে ২৬টি আসনে ছেড়ে দেওয়া হয়েছে।

বাকি ৭টি আসনের বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, ২৯৮টি আসনে আওয়ামী লীগ মনোনয়নপত্র জমা দিয়েছিল। এগুলোর মধ্যে যাচাই-বাছাইয়ে ৫টি আসনে প্রার্থী বাতিল হয়েছে। তারা বর্তমানে উচ্চ আদালতে আপিল করেছে। আর বাকি ২৯৩টি আসনের মধ্যে ৩২টি আসন ছেড়ে দিয়েছি।