[bangla_date] || [english_date]

হামলার কোনো তথ্য বা হুমকি না থাকলেও নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মহিদ উদ্দিন। তিনি বলেন, ‘হামলার কোনো তথ্য বা হুমকি পাওয়া যায়নি। আমরা প্রতিদিন প্রতিটি স্থানে নিরাপত্তা বাড়াচ্ছি।’

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মহিদ বলেন, ‘নাশকতাকারীরা অন্যকে জানিয়ে কোনো অপরাধ করে না। তবে  শুধু মেট্রো রেল নয়। আমরা রেলস্টেশন, বাস স্টেশন এবং রাস্তাসহ প্রতিটি জায়গায় নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করি। আমরা কোনো ধরনের নাশকতা আশা করি না। আমরা সবার সহযোগিতা ও সচেতনতা চাই।

ডিএমপি’র এই কর্মকর্তা বলেন, মেট্রোরেল একটি গুরুত্বপূর্ণ যোগাযোগ প্রতিষ্ঠান হওয়ায় ব্যাগেজ স্ক্যানার, আর্চওয়ে স্থাপন ও বিস্ফোরক দ্রব্য শনাক্তকরণে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

ডিএমপির এই কর্মকর্তা আরও বলেন, ‘নগরীর সবাইকে নিরাপদ রাখতে ডিএমপির সর্বোত্তম প্রচেষ্টার অংশ হিসেবে এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’