২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বাংলাদেশের স্বাধীনতা এবং ভারতের কূটনৈতিক স্বীকৃতির ৫১তম বার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি- চট্টগ্রামের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধে ভারতের অবদান ও বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক আলোচনা সভা এবং লেখক-সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা শাহরিয়ার কবিরের ‘দুঃসময়ের বন্ধু’ চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর)  বিকেল ৪টায়, চট্টগ্রাম প্রেসক্লাবের দ্বিতীয় তলায় এস. রহমান মিলনায়তনে সংগঠনের ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য সচিব ও মহামান্য রাষ্ট্রপতি মরহুম মো. জিল্লুর রহমান সাবেক পলিটিক্যাল এপিএস লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে অনুষ্ঠেয় আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা  এম. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি-নিউইয়র্কের সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ জয়েন্ট সেক্রেটারী মানবাধিকারকর্মী স্বীকৃতি বড়ুয়া। এছাড়া, চট্টগ্রামের রাজনীতিক, শিক্ষাবিদ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযুদ্ধের পক্ষের বিশিষ্ট ব্যক্তিবর্গ আলোচনায় অংশ নেবেন।

এতে নির্মূল কমিটির জেলা, উপজেলা, থানাসহ বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের চট্টগ্রাম জেলার সম্মেলন প্রস্ততি কমিটির সদস্য সচিব মো. অলিদ চৌধুরী অনুরোধ জানিয়েছেন।