[bangla_date] || [english_date]
মোহাম্মদ মিজানুর রহমান

পূবালী ব্যাংক পিএলসি’র প্রধান কার্যালয়ের জনসংযোগ বিভাগের প্রধান, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান সম্প্রতি পদোন্নতি লাভ করে একই বিভাগের সহকারি মহাব্যবস্থাপক হয়েছেন। ১ ডিসেম্বর ২০২৩ থেকে তিনি এজিএম (জনসংযোগ) হিসেবে দায়িত্ব পালন করবেন।
পদোন্নতিপ্রাপ্ত মিজানুর রহমানকে সহকর্মীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে বি.এসসি (অনার্স), এম.এসসি ডিগ্রি নিয়ে কর্মজীবন শুরু করেন। সততা ও নিষ্ঠার সাথে দীর্ঘদিন পূবালী ব্যাংকে কাজ করছেন। মনোযোগ দিয়ে কাজ করার মানসিকতা, দক্ষ যোগাযোগ কৌশল, গণমাধ্যমের সাথে সুসম্পর্ক বজায় রাখা সবকিছু মিলিয়ে একজন জনসংযোগ কর্মকর্তা হিসেবে যেসব গুণাবলী থাকা দরকার- সবটুকুই আছে তাঁর মধ্যে। মানবিক মূল্যবোধসম্পন্ন সাদামনের মানুষ তিনি। সদা হাস্যেজ্জ্বল ও অমায়িক ব্যবহারের জন্যে কর্মস্থলে তিনি বেশ জনপ্রিয়। ব্যাংকিং পেশার পাশাপাশি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালসহ বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজসেবামূলক নানান কাজেও তিনি সম্পৃক্ত আছেন। বর্তমানে তিনি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, ডিস্ট্রিক্ট ৩১৫-এ১ এর রিজিওনাল চেয়ারপারসন।
লায়ন মিজানুর রহমানের পৈতৃক আদিনিবাস নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার রাধানগর গ্রাম। ১৯৭৫ সালে রাজধানীর যাত্রাবাড়ির নিজবাড়িতে তিনি জন্মগ্রহণ করেন। বাবা আবদুর রশিদ ও মা নুরজাহান বেগম। চার ভাই-বোনের মধ্যে তিনি সকলের ছোট।বড়ভাই সিদ্দিক হাসান রাজা পেশায় গণমাধ্যমকর্মী ও আরেক ভাই প্রফেসর শামসুল আলম কামাল আর কে চৌধুরী কলেজে কর্মরত আছেন। লায়ন মিজানের স্ত্রী ফাতেমা আফরোজ একজন স্কুলশিক্ষিকা। মেয়ে নুজহাত তাবাচ্ছুম বিনতে মিজান অষ্টম ও ছেলে আহমেদ আবরার মিজান দ্বিতীয় শ্রেণিতে পড়ছে। স্ত্রী ও দুই সন্তান নিয়ে লায়ন মিজানুর রহমান জন্মস্থান যাত্রাবাড়িতে বসবাস করেন।