[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের এমডি মো. মাসুদুর রহমান

অবসরোত্তর ছুটি স্থগিত করে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের বর্তমান ব্যবস্থাপনা পরিচালন (এমডি) মো. মাসুদুর রহমানকে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

সোমবার (২৯ এপ্রিল) জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের যুগ্ম সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ ফারুক হোসেনের সই করা এক পত্রে এ নিয়োগ অনুমোদন দেয়া হয়।

আগামীকাল ১ মে থেকে ২০২৬ সালের ৩০ এপ্রিল পর্যন্ত তার নিয়োগ কার্যকর থাকবে বলে এতে জানানো হয়।

এর আগে রবিবার পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমানকে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য প্রস্তাব দিয়ে মন্ত্রণালয়কে চিঠি দেয় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)।

মো. মাসুদুর রহমান আগে মেঘনা পেট্রোলিয়ামের মহাব্যবস্থাপক ছিলেন। পরে তাকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদায়ন করা হয়। এরপর তাকে যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক করা হয়। ২০১৭ সালের ২০ মার্চ মাসুদুর রহমানকে পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদায়ন করা হয়। ওই মেয়াদে তিনি পাঁচ বছর দুই মাস পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর ২০২২ সালের ১৯ মে মাসুদুর রহমানকে মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদায়ন করে বিপিসি। ৮ মাস পর ২০২৩ সালের ১৯ জানুয়ারি তাকে পুনরায় পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক করা হয়। এরপর থেকে তিনি এ পদে পদায়িত ছিলেন। ৩০ এপ্রিল তার অবসরে যাওয়ার কথা ছিল।