[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

প্রধান অতিথির বক্তব্য রাখছেন সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

মদিনায় প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় অংশ নিলো সোশ্যাল  ইসলামী ব্যাংক। সম্প্রতি প্রবাসী বাংলাদেশি কমিউনিটি- মদিনা, মনওয়ারা, সৌদি আরব আয়োজিত এই মিলনমেলায় মদিনায় বসবাসরত প্রায় ১৬০০ বাংলাদেশী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে এসময় জাফর আলমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান ও এসইভিপি মো. তৌহিদ হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম বলেন, প্রবাসী বাংলাদেশিরা কঠোর পরিশ্রম করে উপার্জন করে দেশে রেমিট্যান্স প্রেরণ করেন। তাঁদের এই রেমিট্যান্স দেশের অর্থনীতির চাকাকে সচল রাখে। তিনি বৈধপথে রেমিট্যান্স প্রেরণের জন্য প্রবাসী বাংলাদেশিদের আহ্বান জানান।

তিনি আরও বলেন , সোশ্যাল ইসলামী ব্যাংক সবসময় প্রবাসীদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে এবং তাদের কষ্টার্জিত উপার্জন দ্রুত ও নিরাপদে তাদের পরিবারের কাছে পৌঁছে দিতে সচেষ্ট থাকে। আমরা প্রবাসী বাংলাদেশিদেরকে বিমানবন্দর থেকে নিজস্ব পরিবহন ব্যবস্থায় ঢাকার ভেতরে যেকোনো জায়গায় পৌঁছে দিচ্ছি এবং এসআইবিএল হাসপাতালে সর্বোচ্চ ডিসকাউন্ট সুবিধা দিয়ে থাকি। এছাড়াও আমরা প্রবাসীদের জন্য প্রবাসী ডিপোজিট স্কিম নামে একটি সেবাপণ্য প্রবর্তন করেছি। এই ডিপোজিট স্কিমের বিপরীতে বিনিয়োগ গ্রহণ করে একজন প্রবাসফেরত রেমিট্যান্স যোদ্ধা ব্যবসা বাণিজ্য বা নিজ উদ্যোগে কিছু করতে পারবেন।