[bangla_date] || [english_date]

ঢাকা প্রতিনিধি *

ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে কর্মকর্তা-কর্মচারীদের নিষেধ করেছেন নবাগত শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। দাফতরিক কাজে যেন ব্যাঘাত সৃষ্টি না হয়, সে কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শনিবার (১৩ জনুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. মনিরুল ইসলাম মিলন স্বাক্ষরিত এক অফিস আদেশে মতবিনিময় সভায় ফুলেল শুভেচ্ছা না দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

মন্ত্রণালয়ের নোটিশে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর শিক্ষা মন্ত্রণালয়ের সদ্য সাবেক সফল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বর্তমান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। এ জন্য শুভেচ্ছা ও মতবিনিময় সভায় নতুন করে ফুল নিয়ে শুভেচ্ছা না জানানোর জন্য মন্ত্রী নির্দেশ দিয়েছেন।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, সরকারের গুরুত্বপূর্ণ পদে নতুন কেউ দায়িত্বে এলেই কর্মকর্তা-কর্মচারী, সমিতি-ফোরামসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে দফায় দফায় ফুলেল শুভেচ্ছা দেন। এ নিয়ে রীতিমতো প্রতিযোগিতাও সৃষ্টি হয়। এ ধারা চলতে থাকে দুই-তিন মাস পর্যন্ত। এতে কাজে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়। সে কারণেই ব্যতিক্রমী এই নির্দেশনা দিয়েছেন নতুন সরকারের নতুন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মন্ত্রণালয়ের নোটিশে আরও জানানো হয়, রবিবার (১৪ জানুয়ারি) বিকাল ৩টায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী মন্ত্রণালয়ের অধীন দফতর ও সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন।

এই মতবিনিময় সভায়ও ফুলেল শুভেচ্ছা না জানানোর জন্য বলা হয়েছে নোটিশে।