[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) মনিষা মহাজন এর নেতৃত্বে চট্টগ্রাম নগরীতে ভ্রাম্যমাণ পরিচালিত হচ্ছে

নালা ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা, দোকান উচ্ছেদ ও মালামাল জব্দ করে পথচারিদের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দেয়া হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) মনিষা মহাজন এর নেতৃত্বে বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকালে  চট্টগ্রাম নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে নালা ও ফুটপাত দখলমুক্ত করা হয়।

ভ্রাম্যমাণ আদালত নগরীর ফলমন্ডি, স্টেশন রোড, নিউ মার্কেট, জিপিও মোড়, সদরঘাট অমরচাঁদ রোড়, জুবলী রোড এবং আমতল পর্যন্ত নালা ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা, দোকান উচ্ছেদ ও মালামাল জব্দ করে পথচারিদের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় ফলমন্ডির ফুটপাত ও ফ্লাইওভারের নিচে মিড আইল্যান্ড থেকে ২শ তরমুজ জব্দ করে নগরীর কয়েকটি এতিম খানায় বিতরণ করা হয়।

অভিযানে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদের সহায়তা প্রদান করেন। জনসাধারণ নির্বিঘ্নে চলাচলের জন্যে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে এই অভিযান চলমান থাকবে বলে জানালেন চসিকের ভ্রাম্যমাণ আদালত ।