[bangla_date] || [english_date]

নির্যাতিত নিপিড়িত স্বাধীনতাকামী ফিলিস্তিনী জনগণের উপর বর্বরোচিত ইসরাইলী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি)  উপাচার্য  প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি জানান, ফিলিস্তিনের গাজা ও রাফাহ উপত্যকায় ইসরায়লী দখলদার বাহিনী অভিযানের নামে যে আগ্রাসন চালাচ্ছে, তা স্পষ্টতই গণহত্যা। ইসরায়েলের এই আগ্রাসন ফিলিস্তিনী জনগণের অস্তিত্বের জন্য হুমকিস্বরূপ। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি আমি দৃঢ় সমর্থন জানাচ্ছি এবং অবিলম্বে তাদের উপর বর্বরোচিত হামলা বন্ধের আহবান জানাচ্ছি।

উপাচার্য  প্রফেসর আনোয়ারুল আজিম বলেন,  ফিলিস্তিনী জনগণের দীর্ঘদিনের লালিত স্বপ্ন, ইসরাইলী দখলদার বাহিনী আগ্রাসন ও গণহত্যার মাধ্যমে নির্মূলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর প্রতিবাদে বিশ্ব বিবেক জাগ্রত হলেও ইসরাইল তাতে কর্ণপাত করছে না। তবে সম্প্রতি গাজা ও রাফাহ এলাকায় ইসরাইলের বর্বর হামলায় বিশ্ব জনগণ জেগে উঠেছে। এমনকি যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ জন্যে তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

বিশ্ব জনমতের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক অনতিবিলম্বে জাতিসংঘের আন্তর্জাতিক বিচার আদালতের নির্দেশ মেনে এই অভিযান বন্ধ করতে হবে। বাংলাদেশ সরকার ও ধর্মপ্রাণ মুসলিম জনগণ সর্বদাই ফিলিস্তিনী জনগণের সঙ্গে রয়েছে। আমরা আইআইইউসি পরিবার মনে করি একমাত্র স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে এ সমস্যার দ্রুত সমাধান সম্ভব।