[bangla_date] || [english_date]

উচ্চ আদালতের রায়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়েছেন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড এবং আংশিক আকবরশাহ ও পাহাড়তলী) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইমরান। বাংলাদেশ হাইকোর্টের বিশেষ বেঞ্চের রায়ে তাকে প্রার্থীতা ফেরত দেন বিজ্ঞ আদালত।

এক শতাংশ ভোটারের সমর্থন সংগ্রহে সমস্যার কারণ দেখিয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির বিশেষজ্ঞ সদস্য, বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবিদের প্রার্থীতা বাতিল করা হয়। পরবর্তীকালে নির্বাচন কমিশনে আপীলের পরও যথাযথ সময় প্রদান না করা শুনানির কারণে সেখানেও প্রার্থীতা ফেরত না পেয়ে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থাপিত বিশেষ নির্বাচনী ট্রাইবুনালে আপীল করেন।

বুধবার (২০ ডিসেম্বর) হাইকোর্ট বিভাগের বিশেষ আদালতের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এবং বিচারপতি মো. বশির উল্লাহ এর বেঞ্চের রায়ে অবশেষে নির্বাচনের মাঠে ফিরে এলেন সীতাকুণ্ডের কৃতীসন্তান বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক, শিক্ষানুরাগী লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান।

মোহাম্মদ ইমরানের পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট হাবিবুল ইসলাম ভুঁইয়া এবং এডভোকেট মো. আবু নাসের।

প্রার্থীতা ফিরে পাওয়ায় মোহাম্মদ ইমরান বলেন, মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা’র অশেষ দয়ায় জনগণের খেদমতের জন্য আমার পথ খুলে গেছে। আমি আমার এই প্রাথমিক বিজয় সীতাকুণ্ডের মানুষকে উৎসর্গ করে দিতে চাই। ইনশাআল্লাহ্, অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার প্রত্যয়ে আমার পথচলায় সীতাকুণ্ড, আকবরশাহ এবং পাহাড়তলী এলাকার জনসাধারণ শুধু নয়, বরং বাংলাদেশের আপামর তৃণমূলের খেটে-খাওয়া সাধারণ মানুষ আমাকে সাহায্য সহযোগিতা ও অকুণ্ঠ সমর্থন দিয়ে যাবেন।