[bangla_date] || [english_date]
প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক নাজিম এ. চৌধুরী এবং আই ফার্মারের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ ইফাজ চুক্তির নথি হস্তান্তর করছেন ।

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে অন্যতম প্রাইম ব্যাংক পিএলসি এবং আই ফার্মার কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে জড়িত নারীদের অর্থায়ন সহজ করতে যৌথ উদ্যোগ নিয়েছে।
আই ফার্মার ও প্রাইম ব্যাংক বাংলাদেশের কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে সংযুক্ত নারীদের অর্থায়ন সহযোগিতায় যৌথ উদ্যোগে একটি চুক্তি স্বাক্ষর করেছে। প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক নাজিম এ. চৌধুরী এবং আই ফার্মারের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ ইফাজ সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে চুক্তির নথি হস্তান্তর করেন। । এটি প্রাইম ব্যাংকের সাথে আইফার্মারের নতুন এক উদ্ভাবনমূলক অংশীদারিত্ব চিহ্নিত করে-যা আই ফার্মারের কৃষকদের অর্থায়ন সুবিধাগুলো সহজ করে দিবে। বিশেষ করে আই ফার্মার সরাসরি আর্থিক প্রতিষ্ঠান থেকে কৃষকদের জন্য কৃষি ঋণ নিশ্চিত করবে। আর্থিক সুবিধা প্রদানের পাশাপাশি সঠিক সময়ে সহজভাবে চাষাবাদ করার ক্ষেত্রে কৃষকদেরকে কৃষি পরামর্শ প্রদান, কৃষি উপকরণ ও কৃষি যন্ত্রপাতির নানান ধরনের সুবিধা দেয়া এবং তাদের উৎপাদিত কৃষি পণ্য ক্রয় করে থাকে আই ফার্মার। বর্তমানে আই ফার্মার বাংলাদেশের ২৬টি জেলায় ১ লক্ষেরও বেশি নিবন্ধিত কৃষক পরিবার নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এই অনুষ্ঠানে আই ফার্মারের পক্ষ থেকে ইরফান ইসলাম- ব্যাংকিং ও আর্থিক খাতের উপদেষ্টা, ফরহাদ জুলফিকার রাফেল- ফিল্ড অপারেশনের ভাইস প্রেসিডেন্ট এবং এত্তেসাম বারি রিও- স্পেশালিস্ট – ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যান্ড মোবিলাইজেশন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন-চার্জ – মোহাম্মদ ইবনুল আলম পলাশ, এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. ফজলে রাব্বি এবং এগ্রি সাপোর্ট বিভাগের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও প্রধানআসাদ বিন রাশিদ।