১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ || ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকেশ্বরী মন্দিরের প্রায় ৬৫ বছরের পুরানো দেড় বিঘা জমির জটিলতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধান করে দিয়েছেন। দেড় বিঘা জমির মালিকানা পূজোর উপহার হিসেবে ঢাকেশ্বরী মন্দিরের কাছে হস্তান্তর করেন তিনি।

সোমবার(১৫ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে জমি সংক্রান্ত জটিলতা নিরসনের কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে ঢাকেশ্বরী মন্দির কমিটির সভাপতি নির্মল চ্যাটার্জী বলেন, আমরা বলেছিলাম এটা দেবত্তর সম্পত্তি, অন্যরা বলেছিল এটা তাদের নিজেদের। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ৬০ বছরের একটা ঝামেলার অবসান হলো। আমরা বলবো পূজা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী এই সমস্যার সমাধান করে, এই সম্পত্তি আমাদের উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, মন্দিরে ঢোকার বাম পাশের বস্তিটা, দোকান-পাট। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, জমি সংক্রান্ত যে ঝামেলা ছিল সেটার অবসান হলো। আমি সনাতন সম্প্রদায়কে এটা উপহার দিয়ে গেলাম।

মন্দির কমিটির সভাপতি বলেন, আইনগত একটা প্রক্রিয়া আছে। যারা এতদিন মালিকানা দাবি করেছিল, তাদের দখলি কিছু রাইটসের ব্যাপার রয়েছে। হিন্দু সম্প্রদায়ের দোষ ছিল কিছু। সবকিছু মিলিয়ে আইনগত কিছু ব্যাপার আছে, সেগুলো শেষ করে আমরা এটা দখলে নেব।