১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ || ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিক্ষায় এগিয়ে গেলে উন্নয়ন কাজের স্বার্থকতা আসবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, ব্যক্তিজীবনে নৈতিক শিক্ষার চর্চা করতে হবে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে শিক্ষায় অনেক দূর এগিয়েছে দেশ। জনগণের টাকায় নির্মিত স্বপ্নের পদ্মা এখন উদ্বোধনের অপেক্ষায়। দেশের সর্বস্তরে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।

বুধবার (১৫ জুন) দুপুরে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

সব সম্প্রদায়ের লোক এক ছাতার নিচে পড়াশোনা করছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, পড়াশোনার পাশাপাশি আত্মকর্মসংস্থানমূলক কাজ জানা থাকা দরকার। কারিগরি দক্ষতা বাড়াতে হবে।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

আমরা অনেকে কোরআন পড়ি। খতম দিই। কিন্তু আরবি ভাষা জানি না-বুঝি না। আরবি; ইংরেজি, বাংলা জানলে পৃথিবীর সব জায়গায় কর্ম মিলবে।

তিনি আরও বলেন,বায়তুশ শরফের চমৎকার অবকাঠামো ও শিক্ষার মান রয়েছে। এ রকম চমৎকার পরিবেশ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দেখতে চাই।

কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) সাইমুম সরওয়ার কমল, কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দে, জেলা যুব লীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর|

সাংবাদিক শহিদুল ইসলামের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর প্রধান শিক্ষক মো. ছৈয়দ করিম।

সংবর্ধনার আগে কক্সবাজার বায়তুশ শরফ শাহ কুতুবউদ্দীন আদর্শ দাখিল মাদরাসাসহ কয়েকটি একাডেমিক ভবন উদ্বোধন এবং কমপ্লেক্সের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন মন্ত্রী। অনুষ্ঠানে মন্ত্রীকে একাডেমির পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয়।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে পৌঁছালে শত শত শিক্ষার্থী এবং বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব সিরাজুল ইসলাম কর্মকর্তাদের নিয়ে ফুলেল শুভেচ্ছা সহ স্বাগত জানান। বুধবার সকালে তিনি বিমানবন্দর থেকে সরাসরি কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে পৌঁছান।

আন্জুমান ইত্তেহাদ পরিচালিত বায়তুশ শরফ একটি আধ্যাত্যিক, মানবিক, শিক্ষা-চিকিৎসা ও সেবামুলক প্রতিষ্ঠান। যুগ যুগ ধরে দেশব্যাপী বায়তুশ শরফ এর এই সেবা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। আর এগুলো নিয়ন্ত্রিত হয়ে থাকে বাতুশ শরফের প্রাণ পুরুষ পীর সাহেব বায়তুশ শরফ এর তত্ত্বাবধানে। বায়তুশ শরফ এর বর্তমান পীর সাহেব আল্লামা শাইখ মুহাম্মদ আব্দুল হাই নদবী এখন বায়তুশ শরফ এর প্রাণ পুরুষ।