২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ক্রিকেট ভক্তদের চোখ এখন দুই দিকে। একদিকে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। অন্যদিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মনোনয়ন ফরম কেনার খবর। বাংলাদেশ পেসারের রবিবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম নেয়ার কথা আছে। তার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে দোয়া নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

রবিবার (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মাশরাফির গণভবনে যাওয়ার খবর নিশ্চিত করেন গণভবন সূত্র। মাশরাফি নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে। তার মনোনয়ন ফরম তোলা উপলক্ষে ক্রিকেট ভক্ত থেকে শুরু করে রাজনৈতিক সমর্থকেরা ব্যানার-ফেস্টুন নিয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন বলেও জানা গেছে।

এর আগে শনিবার বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি ও টেস্ট-টি২০ দলের অধিনায়ক সাকিব আল হাসানের আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার খবর সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তারা দু’জন শনিবার রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেন। এরপর সাকিব আল হাসানকে খেলায় মনোযোগ দেয়ার পরামর্শ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সাকিব মনোনয়ন না কেনার ব্যাপারটি নিশ্চিত করেন। তবে মাশরাফির আজ মনোনয়ন কেনার বিষয়টিও নিশ্চিত হয়ে যায়।