[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই নিউজিল্যান্ডের টি–টোয়েন্টি দলে অনিয়মিত কেন উইলিয়ামসন। তবে উইলিয়ামসনকে নেতৃত্বভার দিয়েই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞতা সমৃদ্ধ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

এ নিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ খেলবেন সবশেষ চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলা উইলিয়ামসন। কিউইদের সবশেষ ৩৫টি টি-টোয়েন্টির মধ্যে কেবল দুটি ম্যাচে খেলেছেন তিনি। এরপরও তার ওপরেই আস্থা রেখেছে কিউই টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে অধিনায়ক হিসেবে চতুর্থবার বিশ্বকাপে খেলবেন উইলিয়ামসন। দলের আরেক সদস্য টিম সাউদি তার চেয়ে বেশি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। এটি এই পেসারের সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ ছাড়া নিজের পঞ্চম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন ট্রেন্ট বোল্ট।

ইনজুরি আক্রান্ত ডেভন কনওয়েও স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। তবে জায়গা হয়নি ইনজুরিতে থাকা অ্যাডাম মিলনে ও কাইল জেমিসনের। ঘোষিত স্কোয়াডে ম্যাট হেনরি এবং রাচিন রবীন্দ্র এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেননি। রিজার্ভ হিসেবে রয়েছেন বেন সিয়ার্স।

এদিকে ১৯৯৯ বিশ্বকাপের সঙ্গে মিল রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

দল নিয়ে কিউই হেড কোচ গ্যারি স্টেডের ভাষ্য, ‘আজ যাদের নাম ঘোষণা করা হয়েছে, তাদের সবাইকে আমার অভিনন্দন। বৈশ্বিক টুর্নামেন্টে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা বিশেষ।’

হেনরি ও রবীন্দ্রকে নিয়ে স্টেডের মন্তব্য, ‘দলে আসার জন্য বিবেচিত হতে ম্যাট (হেনরি) টি–টোয়েন্টিতে তার স্কিল নিয়ে কঠোর পরিশ্রম করেছে। আর গত ১২ মাসে রাচিন (রবীন্দ্র) যা কিছু করছে, সবকিছু ঠিকঠাকই ছিল।’

উল্লেখ্য, আসন্ন বিশ্বকাপের দল ঘোষণার শেষ সময় ১ মে। তবে কোনো কারণ ছাড়াই আগামী ২৫ মে পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে।

বিশ্বকাপের নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।