[bangla_date] || [english_date]

ঢাকা প্রতিনিধি *

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বর্তমান ক্ষমতাসীন দল বৃহস্পতিবার(১১ জানুয়ারি) নতুন সরকার হিসেবে শপথ নেবে। ওইদিন বঙ্গভবনের দরবার হলে প্রধানমন্ত্রী ও মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপ মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশা প্রকাশ করে জানান, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় নতুন মন্ত্রিপরিষদ বঙ্গভবনে শপথ গ্রহণ করবেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের ভবনে দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয়ে যৌথ সভার শুরুতে তিনি একথা বলেন।

তিনি আরও জানান, আগামীকাল (বুধবার) সকাল ১০টায় নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার শপথ অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধান, সচিব, সামরিক বেসামরিক কর্মকর্তা, রাষ্ট্রদূত, হাই কমিশনার ও মিশন প্রধানরা উপস্থিত থাকবেন। মন্ত্রিপরিষদ সচিব রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন।

এই শপথের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সব মিলিয়ে এবারসহ তিনি পাঁচবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেই হিসাবে নির্বাচনের পূর্ণাঙ্গ ফল প্রকাশের চার দিনের মাথায় নতুন সরকার শপথ নিতে যাচ্ছে।