[bangla_date] || [english_date]

হযরত সৈয়দ মৌলানা কমর আলী শাহ্ (রা) প্রকাশ হযরত ডাল-চাল মিয়া শাহ্ (রা:) এর বার্ষিক ওরশ মোবারক উপলক্ষে  উক্ত মাজার শরীফের সড়ক বাতি, সিঁড়ি পূন: সংস্কার, লাইটপোস্ট স্থাপন, নালা নির্মাণ, মাজার মসজিদ ও মহিলা এবাদতখানা সংস্কার, আশেকানদের বসার আসন নির্মাণ, হযরত ডাল-চাল মিয়া (রা:) জামে মসজিদ ঈদগা ও হযরত ডাল-চাল মিয়া (রা:) কবরস্থান নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হওয়ার পর রবিবার (৫ মে) বিকেলে শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

১৯৯১ সালে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অর্থায়নে হযরত ডাল-চাল মিয়া শাহ্ (রা:) মাজার ও ৬৯০ ফুট সিঁড়ি ৩৪১টি ধাপে নির্মাণ করেছিলেন। আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অর্থায়নে আবারও মনজুর আলম মাজারের উল্লেখিত নির্মাণ কাজসমূহ সম্পাদন করেছেন। প্রকল্পের উদ্বোধনী ফলক উম্মোচন কালে সুধী সমাবেশে মনজুর আলম বলেন, বড় কুমিরার পাহাড়ে অবস্থিত আল্লাহর অলি হযরত ডাল-চাল মিয়া শাহ্ (র:) মাজার শরীফের উন্নয়ন ও নানা কাজের সংস্কার, ঈদগা ও কবরস্থান নির্মাণ করার সুযোগ পেয়ে আমি আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। তিনি বলেন, আল্লাহর অলির সেবায় আমার সামান্য সহযোগীতা আল্লাহতায়লা কবুল করলেই আমি খুশী।

তিনি বলেন, আল্লাহর অলিদের সেবায় আমরা নিয়োজিত। আল্লাহর অলির ভক্ত ও আশেকানদের দোয়া কামনা করে তিনি ৬ মে সোমবার ওরশ শরীফ সফল করার জন্য আহবান জানান। নির্মাণ কাজের ফলক উম্মোচনের পর মোনাজাত পরিচালনা করেন হযরত তৈয়ব শাহ (র.) মসজিদের খতিব মাওলানা ইউনুচ রজভী। সুধী সমাবেশে সভাপতিত্ব করেন হযরত ডাল-চাল মিয়া শাহ্ (র.) মাজার শরীফের মোতোয়াল্লী মো. রবিউল হোসেন মিয়াজী। এসময় অন্যদের মধ্যে আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টে পরিচালক আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সাহিদুল আলম, হযরত মোহছেন আউলিয়া মাজারে মোতোয়াল্লী এসএম ফজলুল করিম, হযরত ডাল-চাল মিয়া শাহ্ (র.) ওরশ শরীফ পরিচালনা কমিটির সৈয়দ মোহাম্মদ শাহজাহান মিয়াজি, মো: রবিউল হোসেন মিয়াজি, মো. সিরাজদৌল্লা মিয়াজি, মো. জোবায়েদ হোসেন মিয়াজি সোহেল, নুরুল আলম ভুট্টু, বাদশা আলম, ফরিদুল আলম মুরাদসহ অন্যরা উপস্থিত ছিলেন। সুধী সমাবেশের পর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।