২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জিপিএইচ ইস্পাত দেশের ইস্পাত সংশ্লিষ্ট প্রান্তিক শিল্পগুলোর বিকাশ সুসংহত করে এ শিল্পকে আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতামূলক করার লক্ষ্যে কাজ করছে। আমাদের ভিশন, দেশের ইস্পাত খাত সমৃদ্ধ এবং ভবিষ্যৎ অবকাঠামো উন্নয়নে সহায়তা করা।

বুধবার (১৯ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১২তম বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. আলমগীর কবির সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, জিপিএইচ ইস্পাতের প্রাতিষ্ঠানিক মূল্যবোধ হচ্ছে ‘দলবদ্ধতা ও উদ্যোক্তা দৃষ্টিভঙ্গি’ এবং প্রাতিষ্ঠানিক বিশ্বাস হচ্ছে ‘সামাজিক সুবিধার প্রচার, ফলাফল অভিযোজন এবং কর্মীদের আত্মোপলব্ধির ওপর গুরুত্বারোপ’।

ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান ও আগামীর চাহিদা পূরণে জিপিএইচ অত্যাধুনিক প্রযুক্তির ‘স্টেট অব দ্য আর্ট’ স্টিল প্ল্যান্ট তৈরি করছে। ২০১৯ সালের প্রথমার্ধে এটি উৎপাদনে যাবে। সার্বিক প্রচেষ্টার মাধ্যমে জিপিএইচ দেশের শিল্প চেন ও ভ্যালু চেনকে নিখুঁত ও সহজতর করবে। আমরা পরিবেশবান্ধব সবুজ শিল্পায়ন ও টেকসই উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, পরিচালক মো. আশরাফুজ্জামান, মো. আব্দুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক এমএ মালেক, বেলায়েক হোসেন, গ্রুপের নির্বাহী পরিচালক ও কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জিনিয়ার মাদানী এম ইমতিয়াজ হোসেন, নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম অ্যাডভাইজার-ইন্টারনাল অডিট আরাফাত কামাল ও প্রধান অর্থ কর্মকর্তা এইচএম আশরাফ উজ জামান।

সভায় গত ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন ও পরিচালনা পর্ষদের প্রতিবেদন এবং ২০১৭-১৮ অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ট অনুমোদন হয়।